সোমবার, ১৪ মে, ২০১৮ ০০:০০ টা

শেষ মুহূর্তে বাড়ল উত্তাপ

বিএনপি কালো টাকা ছড়াচ্ছে : আওয়ামী লীগ, এই সরকারই শেষ সরকার নয় : বিএনপি

নিজস্ব প্রতিবেদক, খুলনা থেকে

শেষ মুহূর্তে বাড়ল উত্তাপ

খুলনা সিটি করপোরেশন (কেসিসি) নির্বাচনের প্রচার-প্রচারণার জন্য নির্বাচন কমিশনের বেঁধে দেওয়া সময় গতকাল শেষ হয়েছে। শেষ দিনেও বিরামহীন গণসংযোগ চালিয়েছেন প্রার্থীরা। ছুটে গেছেন ভোটারদের কাছে। প্রচারণার শেষ দিনে দুপুরের পর থেকেই ছোট ছোট মিছিল দেখা গেছে নগরীতে। সন্ধ্যার আগে মিছিলের নগরীতে পরিণত হয় খুলনা। গতকাল নগরীতে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন করেছে আওয়ামী লীগ ও বিএনপি। গতকাল সকালে নগরীর মিয়া পাড়ার নিজ বাসায় সংবাদ সম্মেলনে বিএনপি প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু বলেন, সরকার খুলনার ভবিষ্যৎ নগর পিতা নির্বাচনের প্রক্রিয়াকে বাধাগ্রস্ত করছে। কেসিসি নির্বাচন সরকার ও নির্বাচন কমিশনের জন্য একটি পরীক্ষা হলেও ইতিমধ্যেই তারা ফেল করেছে। ভোট ডাকাতির ছক কষছে তারা। এই বক্তব্যের জবাবে আওয়ামী লীগের মেয়র প্রার্থী তালুকদার আবদুল খালেক বলেন, ভোট কারচুপিতে নয় আওয়ামী লীগ জনগণের রায়ের প্রতি শ্রদ্ধাশীল। যদি ভোট কারচুপির ইচ্ছা থাকতো তাহলে ২০১৩ সালের চারটি সিটি নির্বাচনে আওয়ামী লীগ পরাজিত হতো না। বরং নির্বাচনে অবৈধ কালো টাকা ছড়িয়ে প্রভাব বিস্তারের চেষ্টা করছেন বিএনপি প্রার্থী। বিএনপি প্রার্থী নজরুল ইসলাম মঞ্জুর বক্তব্যের জবাব দিতে পাল্টা সংবাদ সম্মেলনে তালুকদার আবদুল খালেকের প্রধান সমন্বয়কারী ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য এস এম কামাল হোসেন বলেন, বিএনপির মেয়র প্রার্থী নজরুল ইসলাম  মঞ্জু নির্বাচন প্রশ্নবিদ্ধ করতে শুরু থেকে অপপ্রচারে লিপ্ত হয়েছেন। তার নির্বাচনে একজন ব্যবসায়ী কালো টাকা দিয়ে সহযোগিতা করেছে।

সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য ও রাজশাহীর সাবেক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, জেলা আওয়ামী লীগের সভাপতি ও প্রধান নির্বাচনী এজেন্ট শেখ হারুনুর রশীদ, নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক কাজি আমিনুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

খালেকের গণসংযোগ : প্রচার-প্রচারণার শেষ দিনে গতকাল সকাল ৯ টায় আওয়ামী লীগ প্রার্থী তালুকদার আবদুল খালেক নগরীর দৌলতপুর পাবলা দফাদার পাড়া চানাচুর পট্টিতে নির্বাচনী প্রচারণা শুরু করেন। এরপর তিনি সেখানে শ্রমিক-কর্মচারীদের উদ্দেশে পথসভায় বক্তব্য রাখেন। এ সময় তিনি বলেন, দেশে ভোট কারচুপি, জালিয়াতি, দখলবাজি সবকিছুই বিএনপির সৃষ্টি।

মঞ্জুর গণসংযোগ : বিএনপি মনোনীত মেয়র প্রার্থী নজরুল ইসলাম মঞ্জু গতকাল প্রচারণার শেষ দিনে নগরীর খানজাহান আলী সেতু থেকে গণসংযোগ শুরু করেন। পরে তিনি নগরীর বিভিন্ন এলাকায় ভোটারদের কাছে যান। এ সময় তিনি বলেন, আওয়ামী লীগ সরকারের উন্নয়নের গালগল্প জনগণ প্রত্যাখ্যান করেছে। জনগণের টাকা লুটেপুটে খাওয়াই আওয়ামী লীগের ধর্ম। দেশের মানুষ তা জেনে গেছে। এর আগে সকালে সংবাদ সম্মেলনে ভোট ডাকাতির আশঙ্কা প্রকাশ করে মঞ্জু বলেন, সবকিছুই ঠিকঠাক ছিল। জনগণ ও ভোটারদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনাও ছিল। নগরবাসীরও স্বপ্ন ছিল ভোট দিয়ে তাদের প্রতিনিধি নির্বাচিত করার। কিন্তু সরকার একটি ভোট ডাকাতির নির্বাচনের আয়োজনে সবকিছুই ভেস্তে যেতে বসেছে। এ ক্ষেত্রে পুলিশের অতিউৎসাহী ভূমিকা এবং নির্বাচন কমিশনের নির্লিপ্ততা ভোট ডাকাতির নির্বাচনের আয়োজনকে আরো ত্বরান্বিত করেছে।’

মুশফিকের গণসংযোগ : জাতীয় পার্টির মেয়র প্রার্থী এস এম শফিকুর রহমান মুশফিকও প্রচারণার শেষ দিনে নগরীর বিভিন্ন ওয়ার্ডে গণ-সংযোগ করেন। সকালে নগরীর পিকচার প্যালেস মোড় থেকে তিনি গণসংযোগ শুরু করেন। এ সময় তিনি বলেন, সাধারণ মানুষ বিকল্প চায়। আওয়ামী লীগ ও বিএনপি বাইরে জাতীয় পার্টিকে এবার খুলনার মানুষ ভোট দিয়ে মেয়র পদে নির্বাচিত করবে।

ইসলামী আন্দোলন প্রার্থীর পক্ষে মিছিল : ইসলামী আন্দোলনের খুলনা মহানগর কমিটির সভাপতি মো. মুজ্জাম্মিল হক হাতপাখা প্রতীক নিয়ে মেয়র পদে নির্বাচন করছেন। গতকাল প্রচারণায় শেষ দিনে নগরীরর বিভিন্ন স্থানে তার পক্ষেও ছোট ছোট মিছিল দেখা গেছে।

সিপিবি প্রার্থীর প্রচার: বাংলাদেশ কমিউনিস্ট পার্টির (সিপিবি) খুলনা মহানগর কমিটির সাধারণ সম্পাদক মিজানুর রহমান বাবুর (কাস্তে) পক্ষেও গতকাল প্রচারণার শেষ দিনে গণসংযোগ করেন তার দলের নেতাকর্মীরা।

সর্বশেষ খবর