বৃহস্পতিবার, ৯ আগস্ট, ২০১৮ ০০:০০ টা
আসামে নাগরিক তালিকা

ছেলের নাম না থাকায় বাবার আত্মহত্যা

দীপক দেবনাথ, কলকাতা

আসামের জাতীয় নাগরিকপঞ্জির (এনআরসি) চূড়ান্ত খসড়া তালিকা থেকে পরিবারের কয়েকজন সদস্যের নাম বাদ পড়ায় দেবেন বর্মণ নামে ৭১ বছর বয়সী এক ব্যক্তি আত্মহত্যা করেছেন।

তালিকায় নাম না থাকায় কিছুটা হতাশ হয়েই আসামের ধুবড়ি জেলায় গোলকগঞ্জের বিষখোয়া গ্রামের বাসিন্দা দেবেন বর্মণ মঙ্গলবার গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন বলে জানা গেছে। দেবেন্দ্রের পরিবার সূত্রে খবর, নাগরিকপঞ্জির চূড়ান্ত খসড়ায় দেবেন বর্মণের নাম রয়েছে, স্ত্রী শোমা বর্মণ এবং বৌমা কণিকা বর্মণের নামও রয়েছে। কিন্তু তার ছেলে মহেন্দ  বর্মণ (৪৮), নাতি কিষাণ বর্মন এবং নাতনি মৌসুমী বর্মণের নাম ওঠেনি। পরিবারের সদস্যদের কি হবে-এই ভেবে কয়েকদিন মানসিকভাবে কিছুটা বিপর্যস্ত হয়ে পড়েছিলেন। মঙ্গলবার সকালের দিকে বাড়ির সামনে থাকা একটি গাছের ডালে ফাঁস লাগানো অবস্থায় দেবেনকে দেখতে পান গ্রামবাসীরা। পরে পুলিশ এসে লাশ উদ্ধার করে ধুবড়ি সিভিল হাসপাতালে ময়নাতদন্তের জন্য নিয়ে যায়। তবে ধুবড়ি জেলার পুলিশ সুপার লংনিট টেরন জানান, ‘দেবেন বর্মণের মৃত্যুর কারণ সম্পর্কে নিশ্চিতভাবে এখনো কিছু বলা সম্ভব নয়।

ধুবড়ির জেলা শাসক অনন্ত লাল গিয়ানি জানান, ‘নাগরিকপঞ্জিতে ওই ব্যক্তির নাম থাকা সত্ত্ব্বেও তিনি কেন আত্মহত্যার পথ বেছে নেবেন? অন্য কোনো কারণে তিনি আত্মহত্যা করেছেন কিনা আমরা তা খতিয়ে দেখছি।’

সর্বশেষ খবর