মঙ্গলবার, ২ অক্টোবর, ২০১৮ ০০:০০ টা

বাগেরহাটে গুলি করে আওয়ামী লীগের দুই নেতাকে হত্যা

বাগেরহাট ও মোরেলগঞ্জ প্রতিনিধি

বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার দৈবজ্ঞহাটী ইউপি চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা শহিদুল ফকিরের টর্চার সেলে  পিটিয়ে ও গুলি করে আওয়ামী লীগের দুই নেতাকে হত্যা করা হয়েছে। দৈবজ্ঞহাটী বাজারে আধিপত্য বিস্তার নিয়ে গতকাল বিকালে এ ঘটনা ঘটে। পরে পুলিশ দৈবজ্ঞহাটী ইউপি চেয়ারম্যানকে আটক করেছে।

নিহতরা হলেন ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনসার আলী দিহিদার (৫৩) ও  উপজেলা যুবলীগের সদস্য শেখ শুকুর আলী (৪৫)। মারপিটে তাঁতি লীগের শ্রম বিষয়ক সম্পাদক বাবুল শেখ গুরুত্বর আহত হয়েছেন। এ সময়ে আওয়ামী লীগ নেতা আনসার আলীর দুটি বাড়ি ভাঙচুর করা হয়েছে। আহত তাঁতি লীগের শ্রম বিষয়ক সম্পাদক বাবুল শেখ বাগেরহাট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় জানান, গতকাল বিকালে মোরেলগঞ্জ উপজেলার দৈবজ্ঞহাটী বাজার এলাকার বিভিন্ন স্থান থেকে আনসার, শুকুরসহ তাকে ধরে এনে ‘বোরখা পরিয়ে’ ইউনিয়ন পরিষদে আটকে রেখে গুলি করে, কুপিয়ে ও পিটিয়ে আহত করা হয়। ইউপি চেয়ারম্যান শহিদুল ফকির ও তার লোকজন এই ঘটনার নেতৃত্ব দেয়। এভাবে টর্চার সেলে আধা ঘণ্টা নির্যাতনের পর পুলিশ এসে আহতদের উদ্ধার করে বাগেরহাট সদর হাসপাতালে নিয়ে আসে। এ সময় বাগেরহাট সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা. শেখ রিয়াদুজ্জামান যুবলীগ নেতা শুকুরকে মৃত ঘোষণা করেন। অপর দুই আহত আনসার আলী ও বাবুলের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাদের খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। আনসারকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান। আনসার আলী মোরেলগঞ্জের দৈবজ্ঞহাটী এলাকার আবির শেখের ছেলে ও যুবলীগ নেতা শুকুর আলী মোরেলগঞ্জের জোকা গ্রামের মোসলেম শেখের ছেলে। হতাহতরা সবাই কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সভাপতি ও বাগেরহাট-৪ (মোরেলগঞ্জ-শরণখোলা) আসনের আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী এইচ এম বদিউজ্জামান সোহাগের সমর্থক।

এদিকে আওয়ামী লীগ ও যুবলীগের দুই নেতার মৃত্যুর ঘটনা সন্ধ্যায় এলাকায় ছড়িয়ে পড়লে লোকজন আতঙ্কিত হয়ে পড়েন। এ সময়ে ওই এলাকায় উত্তেজনা দেখা দেয়। পরে বাগেরহাট শহর থেকে অতিরিক্ত পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। এক পর্যায়ে হতাহতদের সমর্থকরা ইউপি চেয়ারম্যান শহিদুল ফকিরের ভাগ্নে মিল্টন খানকে (৪০) পিটিয়ে আহত করেন। পরে তাকে উদ্ধার করে পুলিশ বাগেরহাট সদর হাসপাতালে ভর্তি করে। বাগেরহাটের মোরেলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কে এম আজিজুল হক জানান, এলাকায় আধিপত্য বিস্তারের জের হিসেবে এ ঘটনা ঘটেছে। এই ঘটনার সঙ্গে জড়িতদের মধ্যে ইউপি চেয়ারম্যান শহিদুল ফকিরকে আটক করা হয়েছে এবং বাকিদের আটকে অভিযান চলছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। 

সর্বশেষ খবর