শুক্রবার, ২৩ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা

খালেদার পরোয়ানার আদেশ ২৬ নভেম্বর

নাইকো মামলায় এফবিআইয়ের কাগজপত্র আদালতে দাখিল

নিজস্ব প্রতিবেদক

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও ক্ষমতাসীন আওয়ামী লীগকে নিয়ে কটূক্তির মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার বিষয়ে আদেশের জন্য ২৬ নভেম্বর দিন ধার্য করেছে আদালত। গতকাল এ মামলায় গ্রেফতারি পরোয়ানা জারির বিষয়ে আদেশের দিন ধার্য ছিল। কিন্তু ঢাকা মহানগর হাকিম জিয়াউর রহমান নথি পর্যালোচনা করে আগামী ২৬ নভেম্বর পুনরায় আদেশের দিন ধার্য করেন।

এর আগে ৩০ জুন দুই মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিল করেন তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার ওসি (তদন্ত) জাফর আলী বিশ্বাস। এরপর মামলার বাদী খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির আবেদন করেন। অভিযোগ থেকে জানা গেছে, ২০১৬ সালের ৩১ ডিসেম্বর এক অনুষ্ঠানে খালেদা জিয়া বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের স্বাধীনতা চাননি। তিনি চেয়েছিলেন পাকিস্তানের প্রধানমন্ত্রিত্ব। জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দেওয়ায় এ দেশের জনগণ যুদ্ধে নেমেছিল।’ তার এমন বক্তব্যে জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী বাদী হয়ে মামলাটি করেন।

এদিকে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেছেন, কানাডিয়ান কোম্পানি নাইকোর ঘুষ লেনদেনের প্রমাণ পেয়েছে যুক্তরাষ্ট্রের ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই) ও কানাডার রয়াল মাউন্ডেড পুলিশ। গতকাল রাতে নিজ বাসভবনে সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান। মাহবুবে আলম বলেন, ‘২০১৭ সালে এফবিআই ও কানাডাকে অনুরোধ করেছিলাম তারা যে তথ্য পেয়েছে তা যেন দেয়। কানাডিয়ান মাউন্টেড পুলিশ ও এফবিআই স্পেশাল এজেন্ট তারা যা পেয়েছে তা আমাদের হস্তগত হয়েছে।  প্রতিবেদনগুলো পাওয়ার পর আমরা (গতকাল) ঢাকার ৯ নম্বর বিশেষ জজ আদালতে তা দাখিল করেছি।

সর্বশেষ খবর