সোমবার, ২৬ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা

ইসি ও সরকার বাধা না হলে ঐক্যফ্রন্টের বিজয় নিশ্চিত : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব ও জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আগামী জাতীয় সংসদ নির্বাচনে শেষ পর্যন্ত থাকতে পারলে বিজয় আমাদের সুনিশ্চিত। তিনি বলেন, সরকার ও নির্বাচন কমিশন যদি কোনো বিঘ্ন না ঘটিয়ে সুষ্ঠু নির্বাচনের জন্য সহযোগিতা করে, তবে জাতীয় ঐক্যফ্রন্টের বিজয় নিশ্চিত।

গতকাল দুপুরে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষনেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনের মতিঝিলের চেম্বারে এক বৈঠক শেষে মির্জা ফখরুল এ মন্তব্য করেন।

বৈঠকে ড. কামাল হোসেন ও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছাড়াও বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী, গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু, নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন। বৈঠকে জাতীয় সংসদ নির্বাচন এবং নির্বাচনের আসন বণ্টনসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে। মির্জা ফখরুল বলেন, নির্বাচন কমিশন নিরপেক্ষতা প্রমাণের জন্য এখন পর্যন্ত কিছু করতে পারেনি। প্রার্থী মনোনয়ন সম্পর্কে তিনি বলেন, বিএনপি, ঐক্যফ্রন্ট ও ২০ দলের জোটের প্রার্থীদের সাক্ষাৎকার নেওয়া হয়েছে। এখন আলোচনা করে একটি ঐকমত্যে  পৌঁছাবে সবাই। বিএনপি মহাসচিব বলেন, এটা শুধু আমরা না, সব দল ও সুশীল সমাজ একই কথা বলছে। গায়েবি মামলার তালিকার ব্যাপারে কোনো পদক্ষেপ নেয়নি। অনেককে বদলির ব্যাপারে বলেছি, তারা ‘না’ করে দিয়েছে। তিনি বলেন, ইসি বলেছে— পুলিশ তাদের নিয়ন্ত্রণে আছে। তাহলে যত গায়েবি মামলা, হয়রানি হচ্ছে, সব তাদের নির্দেশেই হচ্ছে। তিনি বলেন, এতে লেভেল প্লেয়িং ফিল্ড হচ্ছে না। বেগম খালেদা জিয়ার মুক্তি দেওয়া হয়নি। নির্বাচন করার মতো নেতাদের জেলে দেওয়া হয়েছে। এরপরও শেষ পর্যন্ত মাঠে থাকবেন। সরকার ও ইসি নির্বাচনের জন্য বড় রকমের বাধা না হলে ঐক্যফ্রন্টের বিজয় নিশ্চিত। বিএনপি মহাসচিব আরও বলেন, এখন পর্যন্ত বিশ্বাসযোগ্যতা পাওয়া যাচ্ছে না নির্বাচন সুষ্ঠু হবে কিনা। নির্বাচন প্রক্রিয়া অব্যাহত। আমরা নির্বাচনে অংশ নিতে চাই। কিন্তু এখন পর্যন্ত নির্বাচন কমিশন বা সরকারের আচরণে এতটুকুও প্রতীয়মান হয়নি যে, নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে।

সর্বশেষ খবর