সোমবার, ২৬ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা

ধানের শীষ নিয়ে ভাসানীও ভোট করেছিলেন

------ ড. রেজা কিবরিয়া

নিজস্ব প্রতিবেদক

অর্থনীতিবিদ রেজা কিবরিয়া বলেছেন, ধানের শীষ নিয়ে মওলানা ভাসানীও নির্বাচন করেছিলেন। তাই ধানের শীষ নিয়ে কাজ করা কোনো সমস্যা না। তিনি বলেন, ড. কামাল হোসেনের নেতৃত্বে আমি গর্বিত।

গতকাল জাতীয় প্রেস ক্লাবে গণফোরাম আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। ড. রেজা কিবরিয়া সাবেক অর্থমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা প্রয়াত শাহ এ এম এস কিবরিয়ার ছেলে। সম্প্রতি ড. কামাল হোসেনের নেতৃত্বাধীন গণফোরামে যোগ দিয়েছেন তিনি। ড. কামাল হোসেন বর্তমানে জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা। বিএনপি ঐক্যফ্রন্টের অন্যতম দল। জাতীয় ঐক্যফ্রন্ট আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ‘ধানের শীষ’ প্রতীক নিয়ে নির্বাচন করার ঘোষণা দিয়েছে।

গণফোরামের ওই সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ড. কামাল হোসেন।

রেজা কিবরিয়া বলেন, ‘আমাকে এই দেশে থাকতে হবে। আমার আর কোনো পাসপোর্ট নেই। দেশের জন্য কিছু করতে চাই। এই সময় প্রতিরোধ করতে হবে। তিনি বলেন, ‘আমি আইএমএফ, জাতিসংঘ, বিশ্বব্যাংকে কাজ করেছি। ৪০টি দেশে অর্থনীতি নিয়ে কাজ করার অভিজ্ঞতা আছে। এসব অভিজ্ঞতা কাজে লাগাতে পারব। এই দেশে সে জ্ঞান ব্যবহার করার সুযোগ পাব। তাই আজ এখানে এসেছি।’

মনোনয়নপত্র নিলেন ড. রেজা কিবরিয়া, হবিগঞ্জ প্রতিনিধি, হবিগঞ্জ-১ (নবীগঞ্জ-বাহুবল) আসনের জন্য জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন সাবেক অর্থমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা প্রয়াত শাহ এ এম এস কিবরিয়ার ছেলে অর্থনীতিবিদ ড. রেজা কিবরিয়া। গতকাল দুপুরে নবীগঞ্জ উপজেলা নির্বাচন অফিস থেকে তার মনোনয়নপত্রটি সংগ্রহ করা হয়। ড. রেজা কিবরিয়া নিজেই এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, মনোনয়নপত্র সংগ্রহ করা হয়েছে। তবে এখনো ঠিক করেননি কখন তিনি তা জমা দেবেন। নির্বাচনে আসা সম্পর্কে আজ (সোমবার) জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলনও করবেন বলে জানান তিনি। হবিগঞ্জ নির্বাচন অফিস সূত্র জানা যায়, ড. রেজা কিবরিয়ার পক্ষে গতকাল দুপুরে তাঁর চাচাতো ভাই শাহ গোলাম মোর্শেদ মনোনয়নপত্র সংগ্রহ করেন। ড. রেজা কিবরিয়ার মনোনয়নপত্র সংগ্রহের খবরে স্থানীয় নেতা-কর্মীসহ সর্বস্তরের মানুষের মধ্যে উৎসাহ-উদ্দীপনা দেখা দিয়েছে। অনেকেই নবীগঞ্জ-বাহুবল নির্বাচনী এলাকার উন্নয়নে শাহ এ এম এস কিবরিয়ার অবদানের কথা স্মরণ করে তার প্রতিদান দেওয়ার কথা বলছেন। তাদের মতে দল নয়, বাবার কারণেই ড. রেজা কিবরিয়াকে বেশি মূল্যায়ন করবে এ এলাকার মানুষ।

সর্বশেষ খবর