বৃহস্পতিবার, ২০ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

অনুকূল পরিবেশ তৈরি করেছেন প্রধানমন্ত্রী

সালমান এফ রহমান

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ সভাপতির বেসরকারি খাতবিষয়ক উপদেষ্টা ও এফবিসিসিআইর সাবেক সভাপতি সালমান এফ রহমান বলেছেন, গত দশ বছরে দলমত নির্বিশেষে ব্যবসায়ীরা নির্বিঘ্নে ব্যবসা করতে পেরেছেন। ব্যবসা পেতে হাওয়া ভবনের মতো কোনো স্থাপনায় যেতে হয়নি। এমনকি কেউ হেনস্তার শিকারও হননি। সব ব্যবসায়ীর জন্য এই অনুকূল পরিবেশ তৈরি করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে গত দশ বছরে দেশে ব্যাপক উন্নয়ন হয়েছে। ব্যবসায়ীরাও তার অংশীদার। চলমান উন্নয়নের ধারাবাহিকতার জন্য আগামীতেও বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী বানাতে হবে। গতকাল রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই আয়োজিত ‘শান্তি ও সমৃদ্ধির পথে বাংলাদেশ’ শীর্ষক ব্যবসায়ী সম্মেলনে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সালমান এফ রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দরজা সবার জন্য সবসময় খোলা থাকে। ব্যবসায়ীরা যে কোনো প্রয়োজনে তাকে কাছে পেয়ে থাকেন। তিনি বলেন, আওয়ামী লীগ সরকার থাকায় গত দশ বছরে যে উন্নয়ন হয়েছে, এতে ব্যবসায়ীরা সবাই লাভবান হয়েছেন। আওয়ামী লীগ সরকার যে উন্নয়ন করেছে, সবই দেশের জন্য করেছে। সবার জন্য সমান ব্যবসার সুযোগ সৃষ্টি করেছে।

বক্তব্যের শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সব শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে সালমান এফ রহমান বলেন, জাতির জনক আজকে দেশ স্বাধীন করে দিয়েছিলেন বলেই আমরা ব্যবসা ক্ষেত্রে সফল হয়েছি।

তিনি বলেন, আজ যদি স্বাধীন দেশ না হতো, তাহলে কি পাকিস্তান ক্রিকেট টিমে বাঙালিদের জায়গা হতো? কতজন বাঙালি ক্রিকেট খেলতেন? দেশ স্বাধীন হয়েছিল বলেই আমরা আন্তর্জাতিক মানের ক্রিকেট টিম গঠনে সক্ষম হয়েছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্রিকেট টিমকে উৎসাহিত করছেন। আমাদের বর্তমান টিম দিয়ে আগামীতে বিশ্বকাপ জিতব ইনশাআল্লাহ। 

সুশীল সমাজের সমালোচনা করে আওয়ামী লীগ সভাপতির বেসরকারি খাতবিষয়ক উপদেষ্টা বলেন, একটি শ্রেণি আছে, যারা সরকারের উন্নয়ন চোখে দেখত না। এখন বলে উন্নয়ন হয়েছে তবে আরও ভালো করা দরকার।

তিনি বলেন, দুটি পত্রিকা আমাদের সরকারের উন্নয়ন দেখে না। তারা সরকারের সমালোচনা করে। অতীতে আমরা এই দুটি পত্রিকার চরিত্র দেখেছি।

এ সময় ব্যাংকিং খাতের বিভিন্ন বিষয়ে সমালোচনাকারীদেরও সমালোচনা করেন তিনি।

সর্বশেষ খবর