বুধবার, ২৬ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

পেছনের দরজা দিয়ে ক্ষমতায় আসিনি : কাদের

নোয়াখালী প্রতিনিধি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, পেছনের দরজা দিয়ে কোনো দিনও ক্ষমতায় আসার চেষ্টা করেনি আওয়ামী লীগ। গতকাল দুপুরে নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলা চৌরাস্তায় নোয়াখালী-৩ আসনে নৌকার প্রার্থী মামুনুর রশীদ কিরণের এক নির্বাচনী পথসভায় এ কথা বলেন তিনি। ওবায়দুল কাদের বলেন, ৬৯ বছর বয়সে আওয়ামী লীগ যতবারই ক্ষমতায় এসেছে, আমরা নির্বাচনের মাধ্যমে, গণতন্ত্রের মাধ্যমে ক্ষমতায় এসেছি। আমরা বন্দুকের নল উঁচিয়ে ক্ষমতায় আসিনি। আমরা ক্ষমতায় এসেছি সংগ্রাম করে, আন্দোলন করে।  আওয়ামী লীগ জনগণকে বিএনপির মতো ভুয়া বা মিথ্যা প্রতিশ্র“তি দেয় না দাবি করে সেতুমন্ত্রী বলেন, বিএনপি সব সময় দেশের জনগণকে ধোঁকা দিয়ে আসছে। অন্যদিকে আওয়ামী লীগ যতবারই নির্বাচিত হয়েছে, দেশে উন্নয়ন হয়েছে। বর্তমানে দেশে গণতন্ত্র আছে বলেই এত উন্নয়ন সম্ভব হয়েছে।

বিকালে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, এই নির্বাচনটা তখনি নিরপেক্ষ হবে যখন নির্বাচন কমিশন বিএনপির পক্ষ নেবে, বিএনপির পক্ষ না নিলে নির্বাচন কমিশনের নিরপেক্ষতা থাকবে না, এটাই তাদের (বিএনপি) মানসিকতা, এ নির্বাচন কমিশনের অধীনে একটা অবাধ ও সুষ্ঠু নির্বাচনের গ্যারান্টি তারা পেয়ে গেছে। নির্বাচন কমিশন বিএনপির পক্ষ না নিলে নির্বাচনের নিরপেক্ষতা নিয়েও তাদের প্রশ্ন থেকে যাবে।

ব্যারিস্টার মওদুদ আহমদের গাড়িতে হামলার প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, বিএনপির নেতা-কর্মীরা নিজেরা নিজেদের গাড়ি ভেঙে আওয়ামী লীগের ওপর দোষ দেয়। এটা তাদের স্বভাব। এ সময় জেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ খায়রুল আনম সেলিম, নোয়াখালী পৌরসভার মেয়র শহিদুল্লা খান সোহেল, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট শিহাব উদ্দিন শাহিন ও ড. বশির আহমেদসহ দলীয় নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

বেগমগঞ্জে উপস্থিত ছিলেন, জেলা পরিষদ চেয়ারম্যান ডা. এ বি এম জাফরউল্লাহ, চৌমুহনী পৌরসভার মেয়র আকতার হোসেন ফায়সালসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।

সর্বশেষ খবর