বুধবার, ২৬ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

সরকার ও ইসি ভোট বানচালের চেষ্টা করছে : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিযোগ করে বলেছেন, ‘সরকার ও নির্বাচন কমিশন (ইসি) যৌথভাবে এ নির্বাচন বানচাল করার চেষ্টা করছে।’ গতকাল নির্বাচন কমিশন ভবনে সাংবাদিকদের এ কথা বলেন তিনি। এর আগে ড. কামাল হোসেনের  নেতৃত্বে জাতীয় ঐক্যফ্রন্টের একটি প্রতিনিধি দল প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার সঙ্গে বৈঠক করে। 

এদিকে বিকালে নারায়ণগঞ্জের রূপগঞ্জে কয়েকটি পথসভায় মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ভয়ভীতি দেখিয়ে জনসাধারণের ভোট কেন্দ্রে যাওয়া সরকার রুখতে পারবে না। আমরা সমস্ত বিরোধী দল এক হয়ে ধানের শীষ প্রতীক নিয়ে পরিবর্তনের সংগ্রামে নেমেছি। তারা (সরকার) আমাদের ভয় দেখায়, জেলে নিয়ে যায়, বিভিন্ন রকমের নির্যাতন করে। কিন্তু এতে আমরা কি ৩০ ডিসেম্বর ভোট  কেন্দ্রে যেতে ভয় পাব? এ সময়ে সহস্রাধিক নেতা-কর্মী সমস্বরে উচ্চারণ করে ‘না’, ‘না’।

গতকাল বিকালে নারায়ণগঞ্জ-১ (রূপগঞ্জ) আসনের ভুলতা, তারাব ও কাঞ্চন এলাকায় পথসভায় এ আহ্বান জানান তিনি। নারায়ণগঞ্জ-১ আসনের ধানের শীষের প্রার্থী কাজী মনিরুজ্জামান মনিরকে নেতা-কর্মীসহ সর্বস্তরের মানুষের কাছে পরিচয় করিয়ে দেন মির্জা ফখরুল। এ সময় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার, তারাব পৌর বিএনপির সভাপতি নাছির উদ্দিন ভূঁইয়া, জেলা যুবদলের সহসভাপতি  আমিরুল ইসলাম ইমন, কেন্দ্রীয় যুবদল নেতা আশরাফুল হক রিপন, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি আনোয়ার সাদাত সায়েম, সাধারণ সম্পাদক মাহাবুবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। পথসভায় ধানের শীষ হাতে নেতা-কর্মীরা কারাবন্দী বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবি সংবলিত স্লোগান দিতে থাকে। মির্জা ফখরুল নেতা-কর্মীদের প্রতি হাত নেড়ে তাদের শুভেচ্ছা জানান। বিকাল তিনটায় গুলশানে চেয়ারপারসনের কার্যালয়  থেকে সাদা পাজেরো জিপে করে বিএনপি মহাসচিব নারায়ণগঞ্জের উদ্দেশে রওনা হন।  পথসভায় মির্জা ফখরুল বলেন, ‘আমি বলতে চাই, ৩০ ডিসেম্বর  ভোট কেন্দ্রে যাওয়া এবং ভোট দেওয়া পবিত্র দায়িত্ব। আমরা ধানের শীষে ভোট দিয়ে গণতন্ত্রের বিজয়মালা এনে দেশনেত্রীর মুক্তি ও আপনাদের মুক্তি নিশ্চিত করতে চাই। তিনি বলেন, ‘আগামী ৩০ ডিসেম্বর আপনারা দেশের মালিক হিসেবে সিদ্ধান্ত নেবেন আগামী ৫ বছরে কারা দেশ পরিচালনা করবে। এর আগে নির্বাচন কমিশনে সিইসির সঙ্গে বৈঠকে মির্জা ফখরুল ছাড়াও অন্যদের মধ্যে ছিলেন ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, ড. আবদুল মঈন খান, ডা. জাফরুল্লাহ চৌধুরী, সুব্রত চৌধুরী, জগলুল হায়দার। অবশ্য জাতীয় ঐক্যফ্রন্ট এক পর্যায়ে বৈঠক বর্জন করে।

সর্বশেষ খবর