শনিবার, ২৯ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

আরও ৬৯ জন গ্রেফতার

বিশেষ প্রতিনিধি

জাতীয় নির্বাচনের দুই দিন আগে বৃহস্পতিবার রাতে বরিশাল বগুড়া ও দিনাজপুরের বিভিন্ন এলাকা থেকে ৬৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশ জানিয়েছে গ্রেফতারকৃতরা বিএনপি-জামায়াতের রাজনীতির সঙ্গে জড়িত। তাদের বিরুদ্ধে নাশকতার অভিযোগ আছে। তবে বিএনপির পক্ষ থেকে দাবি করা হয়েছে গ্রেফতার হওয়া ব্যক্তিদের বিরুদ্ধে কোনো মামলা বা গ্রেফতারি পরোয়ানা নেই।

বরিশাল থেকে আমাদের নিজস্ব প্রতিবেদক       জানান, বরিশাল-১ আসনের বিএনপি প্রার্থী এম. জহিরউদ্দিন স্বপনের বাসা থেকে ১৯ জনসহ জেলার অন্যান্য আসন থেকে বিএনপির ৫২ জন নেতা-কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতভর অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এর মধ্যে বরিশাল-১ আসনের গৌরনদীতে ১৯ জন ছাড়াও, বরিশাল-২ আসনের উজিরপুরে ছয়জন, বরিশাল-৪ আসনের মেহেন্দিগঞ্জে তিনজন, বরিশাল-৫ আসনের সিটি করপোরেশন ও সদর উপজেলা থেকে ১০ জন এবং বরিশাল-৬ আসনের বাকেরগঞ্জ উপজেলা থেকে গ্রেফতার করা হয়েছে ১৪ জনকে। এম জহিরউদ্দিন স্বপন জানান, বৃহস্পতিবার দিবাগত রাত আড়াইটার দিকে পুলিশ এবং বিজিবি আকস্মিক তার বাসা তল্লাশি চালিয়ে কোনো মামলা এবং ওয়ারেন্ট ছাড়াই গৌরনদী পৌর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জহির সাজ্জাদ হান্নানসহ ১৯ জন নেতা-কর্মীকে গ্রেফতার করে।

বগুড়া থেকে নিজস্ব প্রতিবেদক জানান, শেরপুরে জামায়াত সমর্থিত উপজেলা পরিষদের চেয়ারম্যানসহ বিএনপি-জামায়াতের ১৬ নেতা-কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন- উপজেলা পরিষদের চেয়ারম্যান দবিবুর রহমান (৫৬), শেরপুর পৌরসভার কাউন্সিলর বিএনপি নেতা সৌমেন্দ্র নাথ ঠাকুর শ্যাম (৪৫), উপজেলার দরিখাগা গ্রামের বিএনপি কর্মী ওমর আলী (৫৫), সীমাবাড়ী ইউনিয়নের টাকাধুকুরিয়া গ্রামের মজনু শেখ (৩৬) ও মোয়াজ্জেম হোসেন (৫০), শাহবন্দেগী ইউনিয়নের সাধুবাড়ী গ্রামের আলমগীর হোসেন স্বপন (৪০), ঘোলাগাড়ী গ্রামের মো. সেলিম রেজা (২৯) কুসুম্বী ইউনিয়নের জামুর গ্রামের আবদুল্লাহ (৩০), গোসাইবাড়ী বটতলা এলাকার তোফায়েল আহমদ (৩৬), লক্ষ্মীকোলা গ্রামের মো. মোকছেদ আলী (৫৫), মাগুরগাড়ী গ্রামের আরিফ মাহমুদ (৩০), মির্জাপুর ইউনিয়নের ভাদরা গ্রামের রাকিবুল হাসান (২৮), সুঘাট ইউনিয়নের জয়লাজুয়ান গ্রামের মোতাহার হোসেন রকেট (৫০), ফুলজোর গ্রামের লুৎফর রহমান (৩৮), বিনোদপুর গ্রামের শহিদুল ইসলাম (৩৫) ও খানপুর ইউনিয়নের নলবাড়িয়া গ্রামের আবু বকর সিদ্দিক (৫৬)। বগুড়া শেরপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) বুলবুল ইসলাম  জানান গ্রেফতারকৃতদের বিরুদ্ধে নাশকতামূলক কর্মকা-ের সঙ্গে জড়িত থাকার অভিযোগ রয়েছে। এ ছাড়া কারও কারও বিরুদ্ধে একাধিক নাশকতার মামলাও রয়েছে।

দিনাজপুর প্রতিনিধি জানান, জেলার বিরামপুরে কোবাদ আলী নামে এক জামায়াত নেতাকে আটক করে স্থানীয় জনতা পুলিশে দিয়েছে। আটক কোবাদ আলী বিরামপুর উপজেলার জোতবানি ইউনিয়নের খয়েরবাড়ী গ্রামের কাসাব আলীর ছেলে এবং স্থানীয় ইউনিয়নের জামায়াতে কোষাধ্যক্ষ পদে দায়িত্বে ছিলেন। বিরামপুর থানার এস আই আলাউদ্দীন জানান, নৌকা মার্কার পোস্টার ছিঁড়ে ধানের শীষের পোস্টার লাগানোর সময় স্থানীয় জনতা কোবাদ হোসেনকে আটক করে রাখেন। পরে পুলিশ গিয়ে তাকে থানা হেফাজতে নিয়ে আসে।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর