শনিবার, ২৯ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

আওয়ামী লীগ সন্ত্রাসীরা গ্রামে গ্রামে সশস্ত্র পাহারা দিচ্ছে : বিএনপি

নিজস্ব প্রতিবেদক

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী অভিযোগ করেছেন, ‘আওয়ামী লীগ সন্ত্রাসীরা গ্রামে-গ্রামে সশস্ত্র মহড়া দিচ্ছে। সারা দেশে এখনো ভীতিকর অবস্থা বিদ্যমান। সেনাবাহিনীকে মাঠে নামিয়ে হাত-পা বেঁধে রেখেছেন সিইসি। তাদের স্বাধীনভাবে কাজ করতে দেওয়া হচ্ছে না। এগুলো সবই হচ্ছে প্রধানমন্ত্রীর ইশারায় এবং সিইসির তত্ত্বাবধানে।’

গতকাল রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন রুহুল কবির রিজভী। তিনি অভিযোগ করেন, ‘আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও আওয়ামী লীগ বৃহস্পতিবার দেশের বিভিন্ন স্থানে ধানের শীষের প্রার্থীদের মিছিলে বাধা দিয়েছে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এবং আওয়ামী সন্ত্রাসীরা বিএনপির নির্বাচনী এজেন্ট, কর্মী ও সমর্থকদের এলাকা ছাড়া করেছে।’ হামলা মামলার বিবরণ দিয়ে রুহুল কবির রিজভী বলেন, ‘বিভিন্ন জায়গায় ২ হাজার ৮৯৬টি হামলার ঘটনা ঘটেছে। এসব হামলায় ১৩ হাজার ২৫২ জন আহত হয়েছেন এবং নিহত হয়েছেন নয়জন। নির্বাচনের তফসিল ঘোষণার পর বৃহস্পতিবার পর্যন্ত বিএনপির নেতা-কর্মীদের বিরুদ্ধে গায়েবি ও মিথ্যা মামলা দেওয়া হয়েছে ৮৪৪টি। মোট ১০ হাজার ৩২৯ জনকে গ্রেফতার করা হয়েছে।’ তিনি অভিযোগ করেন, বিভিন্ন জেলায় বানোয়াট মামলা হয়েছে ৩৮টি। গ্রেফতার করা হয়েছে ১ হাজার ১২৭ নেতা-কর্মীকে। নির্বাচনী প্রচারণায় আওয়ামী লীগ সন্ত্রাসীদের হামলার ঘটনায় তীব্র নিন্দা, ধিক্কার ও প্রতিবাদ জানান রিজভী। বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনসহ গ্রেফতার করা নেতা-কর্মীদের মুক্তির জোর দাবি করেন তিনি। বিএনপি নেতা রিজভী বলেন, ‘আওয়ামী লীগ এমন দল, যেটি একটি মিথ্যা ‘তৈরির’ কেন্দ্র। এখন প্রধানমন্ত্রীর কাছে কয়েকটি প্রশ্ন করতে চাই, বিএনপি মহাসচিবের গাড়িবহরে হামলা করেছে কে? গয়েশ্বর চন্দ্র রায়কে রক্তাক্ত করেছে কে? মাহবুব উদ্দিন খোকন ও রোমানা মাহমুদকে গুলি করেছে কে? হাবিবুর রহমান হাবিবের শরীরে ছুরি ঢুকিয়েছে কে? রিজভী প্রশ্ন করেন, মওদুদ আহমদ, মির্জা আব্বাস, মঈন খান, মেজর হাফিজ, আফরোজা আব্বাস ও হাসিনা আহমেদের মিছিলে হামলা করেছে কে? শহিদ উদ্দিন চৌধুরী এ্যানী, হাফিজ ইব্রাহিম ও সানসিলা প্রিয়াঙ্কার ওপর হামলা চালিয়েছে কে?

 এখনো বিভিন্ন স্থানে ধানের শীষের প্রার্থীরা নিজ নিজ বাড়িতে অবরুদ্ধ আছেন। কিশোরগঞ্জে ধানের শীষের প্রার্থীর বাড়িতে বিএনপি নেতা শহীদুল ইসলাম শহীদকে হত্যা করেছে কে?

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর