রবিবার, ৩০ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

দুই নম্বরি না হলে আমরাই জিতব

ড. কামাল

নিজস্ব প্রতিবেদক

দুই নম্বরি না হলে আমরাই জিতব

জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ও গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন বলেছেন, তাদের প্রত্যাশা, সংসদ নির্বাচনে তারা অবশ্যই জিতবেন। তিনি বলেন, সবাই এখন পরিবর্তন পরিবর্তন করে চিৎকার করছে। নির্বাচনে আমরাই জিতব যদি কোনো দুই নম্বরি না হয়। ড. কামাল শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) এক সংবাদ সম্মেলনে ‘নির্বাচন সুষ্ঠু হবে কিনা?’ প্রশ্ন করলে জবাবে এসব বলেন।

সংবাদ সম্মেলনে গণস্বাস্থ্যের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, গণফোরামের সুব্রত চৌধুরী, মোস্তফা মহসীন মন্টু, জগলুল হায়দার আফ্রিক, আ ও ম শফিকউল্লাহ, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, অ্যাডভোকেট মোহাম্মদ শাহজাহান প্রমুখ উপস্থিত ছিলেন।

তরুণদের উদ্দেশে ড. কামাল হোসেন বলেন, ‘তোমরা যারা তরুণ, তোমরা যারা প্রথমবার ভোট দেওয়ার সুযোগ পেয়েছ, তারা সময়মতো ভোট দিতে যাবে। মনে রাখবে, ‘যদি তুমি ভয় পাও তবেই তুমি শেষ, যদি তুমি ঘুরে দাঁড়াও, তবে তুমিই বাংলাদেশ।’ ভোট গ্রহণের দায়িত্বে যারা আছেন তাদের সবার উদ্দেশে এ সময় ড. কামাল হোসেন বলেন, ‘আপনাদের ওপর যে দায়িত্ব তা সততার সঙ্গে পালন করবেন। এটা করলে আপনাদের সম্মান বাড়বে। ভোটারের মুখের হাসির ওপরই নির্ভর করছে আপনার দায়িত্ব পালনে সফলতা ও তৃপ্তি। আপনি যদি কারও অধিকার হরণ করেন, তাহলে মনে রাখবেন অন্য কেউ আপনার মা, বাবা, স্ত্রী, সন্তানদের অধিকারও হরণ করছে। এটা করলে জনগণ, ইতিহাস ও আইন আপনাদের ক্ষমা করবে না’।

তিনি বলেন, সেনাবাহিনী, নৌবাহিনী, পুলিশ, র‌্যাব, বিজিবি, আনসার, ভিডিপি, কোস্টগার্ডসহ আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে জড়িতদের প্রতি অনুরোধ, আপনারা অতীতের মতো গৌরবময় ভূমিকা পালন করুন। বিশ্বব্যাপী শান্তিরক্ষায় আপনাদের ভূমিকা প্রশংসিত হচ্ছে। কোনো অবস্থাতেই তা যাতে ব্যাহত না হয়, সতর্ক থাকবেন’। তিনি সরকারি কর্মকর্তা-কর্মচারীদের কোনো অন্যায় নির্দেশ না মানার আহ্বান জানিয়ে বলেন, ‘প্রবাসী ভাই-বোনেরা এবং নির্বাচনী দায়িত্ব পালনের জন্য যারা ভোট দিতে পারবেন না আপনারা আপনাদের স্বজনদের ফোন করে ভোট দিতে যেতে বলুন। তারা যদি ভোট দিতে পারেন সে আনন্দের অংশীদার আপনিও হবেন’। ভোটারদের সকাল সকাল ভোট কেন্দ্রে যাওয়ার অনুরোধ পাশাপাশি ভোটের অধিকার নিশ্চিত করতে নির্বাচন কমিশনের প্রতি আহ্বান জানিয়ে ড. কামাল হোসেন বলেন, সম্মানিত ভোটারদের অনুরোধ জানাব, আপনারা সকাল সকাল কেন্দ্রে যান, ভোট দিন। আপনারা ভয় পাবেন না, আপনারা গেলেই দুর্বৃত্তরা পালিয়ে যাবে।

বিদেশি সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় : একাদশ জাতীয় নির্বাচনের সংবাদ কভার করতে আসা বিদেশি সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন। এ সময় তিনি আজকে অনুষ্ঠেয় একাদশ জাতীয় নির্বাচন অবাধ ও সুষ্ঠু হবে কিনা তা নিয়ে সংশয় প্রকাশ করেন। তিনি বলেন, সরকার সারা দেশে মানুষের মধ্যে যে ভীতির সঞ্চার করেছে তাতে অবাধ ও সুষ্ঠু নির্বাচন নিয়ে যথেষ্ট সংশয় রয়েছে। গতকাল সন্ধ্যায় রাজধানীর ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) মিলনায়তনে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এতে আলজাজিরা, সিএনএন, বিবিসিসহ বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমের ২০ জন প্রতিনিধি অংশ নেন।

 

সর্বশেষ খবর