বুধবার, ১০ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা

নুসরাতকে সিঙ্গাপুর পাঠানো যাচ্ছে না

নিজস্ব প্রতিবেদক ও ফেনী প্রতিনিধি

নুসরাতকে সিঙ্গাপুর পাঠানো যাচ্ছে না

শরীরের প্রায় ৮০ ভাগ পুড়ে যাওয়ায় ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে এখনই সিঙ্গাপুরে পাঠানো সম্ভব নয়। তবে সিঙ্গাপুরের চিকিৎসকদের পরামর্শে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে তার চিকিৎসা অব্যাহত রয়েছে এবং অবস্থার কিছুটা উন্নতি হচ্ছে। গতকাল সকালে সিঙ্গাপুর জেনারেল  হাসপাতালের চিকিৎসকদের সঙ্গে ভিডিও কনফারেন্সে আলোচনা শেষে সাংবাদিকদের এসব জানান বার্ন ইউনিটের সমন্বয়ক সামন্ত লাল সেন। তিনি বলেন, তারা বলেছে রোগীর যে কন্ডিশন, তাতে ৫ ঘণ্টা ফ্লাই করা সম্ভব নয়। তারা আমাদের কিছু সাজেশন দিয়েছে, কী কী করা লাগবে তা বলেছে। আমরা সেগুলো করছি। এ ছাড়া প্রতিদিন আমরা তাদের পরীক্ষা-নিরীক্ষার রিপোর্টগুলো জানাব। অবস্থার উন্নতি হলে ট্রান্সফার করার চিন্তা করব। আগামী ১৭ এপ্রিল সিঙ্গাপুর জেনারেল হাসপাতালের একটি চিকিৎসক দল ঢাকা আসার কথা রয়েছে, তখন তারা নুসরাতকে দেখে মতামত দিতে পারবে। এদিকে গতকাল সন্ধ্যায় জাতীয় পার্টির সংরক্ষিত আসনের এমপি নাজমা আকতার অগ্নিদগ্ধ নুসরাত জাহান রাফিকে দেখতে বার্ন ইউনিটে যান। চিকিৎসকদের সঙ্গে কথা বলে নুসরাতের সার্বিক খোঁজখবর নেন। পরে নুসরাতের উন্নত চিকিৎসায় যে কোনো সহযোগিতায় পাশে থাকারও কথা জানান তিনি।

শম্পা গ্রেফতার : এদিকে গতকাল চট্টগ্রামের ডিআইজি খন্দকার গোলাম ফারুক ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি জানিয়েছেন ঘটনার সঙ্গে জড়িত শম্পাকে গ্রেফতার করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এ ছাড়া গ্রেফতারকৃত আট আসামির মধ্যে চারজনকে গতকাল সন্ধ্যায় পাঁচ দিন করে রিমান্ড দিয়েছে আদালত। রিমান্ড নেওয়া চার আসামি হলো- আলাউদ্দিন, কেফায়েত উল্লাহ, নূর হোসেন ও শহীদুল ইসলাম। পুলিশ সাত দিনের রিমান্ড আবেদন করেছিল। সোনাগাজী মডেল থানার ওসি মোয়াজ্জেম হোসেন জানিয়েছেন, শম্পা ভেবে যাকে গ্রেফতার করা হয়েছে সে শম্পা নয়, তার নাম পপি।

শাস্তির দাবিতে মানববন্ধন : গতকাল সকালে নুসরাতের হত্যা চেষ্টাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে জাতীয় প্রেস ক্লাবের সামনে এবং ফেনী শহরের ট্রাংক রোডে কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে মানববন্ধন করেছে কর্মজীবী নারীরা।

নুসরাতের পাশে মুক্তিযোদ্ধারা : এ সময় তারা দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। মুক্তিযোদ্ধা সংসদ  কেন্দ্রীয় কমান্ড কাউন্সিল নির্বাচন প্রস্তুতি কমিটির নির্বাহী  চেয়ারম্যান বি এল এফ মুজিব বাহিনীর যুদ্ধকালীন কমান্ডার মো. আবদুল হাই গতকাল নুসরাতের হাতে ৬৫ হাজার টাকা তুলে  দেন। এ সময় সাবেক ভাইস চেয়ারম্যান হারুনুর উর রসিদ, ভারপ্রাপ্ত মহাসচিব সফিকুল বাহার মজুমদার টিপু প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর