শিরোনাম
শুক্রবার, ২৫ অক্টোবর, ২০১৯ ০০:০০ টা

দুই মামলায় বিপ্লবসহ পাঁচজনের রিমান্ড

ভোলায় সংঘর্ষ

ভোলা প্রতিনিধি

ফেসবুকের মাধ্যমে গুজব ছড়িয়ে সাম্প্রদায়িক উসকানিসহ সংঘর্ষের ঘটনায় আটক পাঁচজনের তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেছে ভোলার অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শরিফ মোহাম্মদ সানাউল হকের আদালত। পাঁচজনের মধ্যে ফেসবুক হ্যাক হওয়ার শিকার বিপ্লব চন্দ্র শুভও রয়েছেন।

ভোলার কোট পুলিশ পরিদর্শক রথীন্দ্র নাথ বিশ্বাস জানান, ফেসবুকে কটূক্তি করার অভিযোগে বিপ্লব চন্দ্র বৈদ্য ওরফে শুভ, মো. ঈমন এবং মো. রাফসান ইসলাম শরিফ ওরফে শাকিলকে গতকাল ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড আবেদন করলে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করে।

উল্লেখ্য, ১৮ আগস্ট বিপ্লব চন্দ্র শুভর ফেসবুক হ্যাক করে মহানবীর নামে আপত্তিকর পোস্ট পাঠানো হয়। বিষয়টি নজরে আসার পর ওই দিন সন্ধ্যায় বিপ্লব বোরহানউদ্দিন থানায় তার আইডি হ্যাক হয়েছে বলে জিডি করতে যান। তখন জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ তাকে থানা হেফাজতে রাখে। পরে তার দেওয়া তথ্য ও কল ট্রাকিংয়ের মাধ্যমে ঘটনায় জড়িত থাকার সন্দেহে রাফসান ইসলাম শরিফ এবং মো. ঈমনকে আটক করা হয়। অপর দিকে ফেসবুকে পোস্ট দেওয়ার পর তৌহিদী জনতার ব্যানারে সমাবেশ ও উত্তেজনা সৃষ্টি করলে পুলিশ গুলি চালায়। এ সময় চারজন নিহত এবং ২০ পুলিশ, দুই সাংবাদিকসহ দুই শতাধিক মানুষ আহত হন। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে অজ্ঞাত ৪ থেকে ৫ হাজার জনের বিরুদ্ধে অ্যাসল্ট মামলা করে। ওই মামলায় আরিফ ও সজীবকে গ্রেফতার করা হয়।

চার পরিবারকে অনুদান প্রদান : গতকাল দুপুরে বেসরকারি উন্নয়ন সংস্থা কোস্টট্রাস্টের পক্ষ থেকে নিহত চার পরিবার এবং ভাঙচুরকৃত সংখ্যালঘু চার পরিবারকে ১০ হাজার টাকা করে ৮০ হাজার টাকা অনুদান প্রদান করা হয়েছে। এ সময় বোরহানউদ্দিন উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজদসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন। 

সর্বশেষ খবর