বৃহস্পতিবার, ১৬ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

দায়িত্ব নিলেন নতুন আইজিপি

নিজস্ব প্রতিবেদক

দায়িত্ব নিলেন নতুন আইজিপি

নবনিযুক্ত ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি) ড. বেনজীর আহমেদ গতকাল বিকালে দায়িত্বভার গ্রহণ করেছেন। তিনি ৩০তম আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর স্থলাভিষিক্ত হলেন। ড. বেনজীর আহমেদ পুলিশ সদর দফতরে এসে পৌঁছালে তাকে গার্ড অব অনার প্রদান এবং ফুলেল শুভেচ্ছা জানানো হয়। আইজিপি হওয়ার আগে ড. বেনজীর পুলিশের এলিট ফোর্স র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) ছিলেন। এর আগে সকালে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে নবনিযুক্ত আইজিপি ড. বেনজীর আহমেদকে ব্যাজ পরিয়ে দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তাফা কামাল উদ্দীন। এ সময় গণভবনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস, প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া, সদ্য বিদায়ী আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীসহ পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

গণভবনে র‌্যাঙ্ক ব্যাজ পরিধানের পরপরই ধানমন্ডি ৩২ নম্বরে যান ড. বেনজীর আহমেদ। সেখানে তিনি বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে জাতির পিতার প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করেন। এ সময় পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিদায়ী সংবর্ধনা : পুলিশ সদর দফতরে গতকাল বিকালে বিদায়ী আইজিপি ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীকে সংবর্ধনা দেওয়া হয়। অনুষ্ঠানে বক্তারা বিদায়ী আইজিপিকে একজন সফল আইজিপি আখ্যায়িত করে সৌদি আরবে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর পরবর্তী কর্মজীবনের সাফল্য এবং তার সুস্বাস্থ্য, দীর্ঘায়ু ও সুন্দর জীবন কামনা করেন। ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী তার কর্মকালে সার্বিক সহযোগিতা প্রদানের জন্য পুলিশ কর্মকর্তা ও সদস্যদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান। তিনি তার উত্তরসূরি ড. বেনজীর আহমেদকে একজন দক্ষ ও পেশাদার কর্মকর্তা বলে আখ্যায়িত করেন। বিদায়ী আইজিপি বলেন, তার যোগ্য নেতৃত্বে পুলিশ বাহিনী আরও জনবান্ধব হিসেবে গড়ে উঠবে। নতুন আইজিপি পুলিশকে অনন্য উচ্চতায় নিয়ে যেতে সক্ষম হবেন বলে তিনি আশা প্রকাশ করেন। অতিরিক্ত আইজিপি (প্রশাসন ও অপারেশন্স) ড. মো. মইনুর রহমান চৌধুরীর সভাপতিত্বে বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে নবনিযুক্ত আইজিপি ড. বেনজীর আহমেদ এবং পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা বক্তব্য রাখেন। অনুষ্ঠানে পুলিশের সব অতিরিক্ত আইজিপি, ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধান এবং ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। গত ৮ এপ্রিল আইজিপি পদে নিযুক্ত হন ড. বেনজীর আহমেদ। তার জন্ম ১৯৬৩ সালের ১ অক্টোবর গোপালগঞ্জে। ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে উচ্চ শিক্ষা অর্জন করেন। ১৯৮৮ সালে ৭ম বিসিএসে পুলিশ ক্যাডারে উত্তীর্ণ হয়ে সহকারী কমিশনার হিসেবে পুলিশ বাহিনীতে যোগ দেন।

সর্বশেষ খবর