রবিবার, ১৯ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

জ্বর সর্দি কাশি নিয়ে আরও ৫ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

শেরপুর, সিলেট, টাঙ্গাইল, নারায়ণগঞ্জ ও গোপালগঞ্জ জেলায় করোনা উপসর্গ নিয়ে গতকাল আরও পাঁচজনের মৃত্যু হয়েছে।

শেরপুরে করোনার উপসর্গ নিয়ে নিজ বাড়িতে ৫৫ বছর বয়সী এক নারীর মৃত্যু হয়েছে। তার বাড়ি শেরপুর পৌর শহরের গৌরীপুর বাসস্ট্যান্ড এলাকায়। তিন দিন ধরে জ্বর, সর্দি ও শ্বাসকষ্টে ভুগছিলেন তিনি। গতকাল সকালে তার মৃত্যু হয়। শেরপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ ফিরোজ আল মামুন জানান, মৃত্যুর খবর পাওয়ার পর করোনা পরীক্ষার জন্য ওই নারীর শরীর  থেকে নমুনা সংগ্রহ করা হয়েছে। সংগ্রহ করা নমুনা পরীক্ষার জন্য কাল (আজ রবিবার) ময়মনসিংহ মেডিকেল কলেজের পরীক্ষাগারে পাঠানো হবে। পরীক্ষায় করোনা শনাক্ত হলে মৃত নারীর পরিবারের অন্য সদস্যদের শরীর থেকেও নমুনা সংগ্রহ করা হবে। আগাম সতর্কতা হিসেবে পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

সিলেটের শহীদ ডা. শামসুদ্দিন আহমদ হাসপাতালের করোনা ইউনিটের আইসোলেশনে থাকা এক ব্যক্তির মৃত্যু হয়েছে। এ ব্যক্তির বাড়ি সিলেটের কানাইঘাট পৌরসভার বায়ুমপুর গ্রামে। শহীদ ডা. শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) সুশান্ত কুমার মহাপাত্র জানান, ওই ব্যক্তি করোনার উপসর্গ নিয়ে শুক্রবার রাতে হাসপাতালে ভর্তি হন। গতকাল সকালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তার নমুনাও সংগ্রহ করা হয়েছে। নমুনা পরীক্ষার পর আজ রিপোর্ট পাওয়া যাবে। 

এদিকে গোপালগঞ্জ সদর উপজেলার হরিদাশপুর এলাকায় সর্দি, জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে ৫৫ বছর বয়সী এক ব্যক্তির মৃত্যু হয়েছে। গোপালগঞ্জ সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আসাদুজ্জামান হাওলাদার জানান, ওই ব্যক্তি সাত দিন ধরে জ্বর, সর্দি ও শ্বাসকষ্টে ভুগছিলেন। গতকাল ভোরে তিনি নিজ বাড়িতে মারা যান। লাশের শরীর থেকে নমুনা সংগ্রহ করে আইইডিসিআরে পাঠানোর ব্যবস্থা করা হয়েছে। এ ছাড়া তার পরিবারের অন্য সদস্যদের রিপোর্ট না আসা পর্যন্ত কোয়ারেন্টাইনে থাকার জন্য বলা হয়েছে।

গতকাল সকালে কুমুদিনী হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। তার নমুনা সংগ্রহ করা হয়েছে। হাসপাতাল সূত্র জানায়, ছয় সপ্তাহের গর্ভবতী ওই গৃহবধূ শরীরে রক্তক্ষরণ নিয়ে গত বুধবার হাসপাতালে ভর্তি হন। রাতেই তার শরীরে অস্ত্রোপচার করা হয়। এরপর থেকে তিনি অসুস্থ হয়ে পড়েন। তার স্বামীর অভিযোগ, ভুল চিকিৎসায় তার স্ত্রীর মৃত্যু হয়েছে।

কুমুদিনী হাসপাতালের সহকারী পরিচালক অধ্যাপক ডা. এ বি এম আলী হাসান জানিয়েছেন, গৃহবধূটি ভর্তির পর সার্জারি হয়েছিল। করোনা উপসর্গ দেখা দেওয়ায় তাকে হাসপাতালের আইসোলেশনে নেওয়া হয়। উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মাকসুদা খানম জানান, নারীর শরীরের নমুনা সংগ্রহ করা হয়েছে। পরীক্ষার পর জানা যাবে তিনি করোনায় আক্রান্ত ছিলেন কিনা।

সোনারগাঁও প্রতিনিধি জানিয়েছেন, নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের শ¤ভুপুরা ইউনিয়নের চেলারচর গ্রামে করোনার উপসর্গ নিয়ে আসাদ মিয়া (৫৫) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। গতকাল বেলা সাড়ে ৩টার দিকে সোনারগাঁও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. পলাশ কুমার সাহা এ তথ্য জানান।

করোনাভাইরাসে মারা যাওয়া ব্যক্তি পুরুষ। তার বয়স প্রায় ৭০ বছর। তিনি ডায়াবেটিস রোগী ছিলেন। এ ছাড়া আরও কিছু রোগে ভুগছিলেন তিনি। ডা. পলাশ কুমার সাহা বলেন, মারা যাওয়া ব্যক্তি নারায়ণগঞ্জ থেকে আসা ও সংক্রমিত এক ব্যক্তির মাধ্যমে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। ওই ব্যক্তি (মারা যাওয়া) উচ্চ রক্তচাপ, ডায়াবেটিস ও কিডনির সমস্যায় ভুগছিলেন। পাশাপাশি তার হার্টে স্টেন্ট পরানো ছিল।’

সর্বশেষ খবর