বৃহস্পতিবার, ২৩ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

চার হাসপাতাল ক্লিনিক ঘুরে গর্ভবতীর মৃত্যু

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের একটি ক্লিনিকে, তারপর খানপুর হাসপাতাল, সেখান থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল ৯ মাসের গর্ভবতী সাজিয়াকে (২০)। কোথাও চিকিৎসা না পেয়ে হাসপাতাল থেকে হাসপাতালে ঘুরতে ঘুরতে শেষতক মৃত্যুর কোলে ঢলে পড়লেন তিনি। মঙ্গলবার রাতের এ ঘটনায় মাসদাইর এলাকায় এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারণা হয়।

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৩ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর খন্দকার খোরশেদ জানান, ফতুল্লার মাসদাইর এলাকার জয়নাল বেপারী সড়কের বাসিন্দা আবদুল জলিলের মেয়ে সাজিয়া বেগমের ১৩ মে সন্তান প্রসবের কথা ছিল।

সাজিয়ার বাবা আবদুল জলিলের বরাত দিয়ে কাউন্সিলর আরও জানান, সাজিয়া ডা. পারুলের চিকিৎসাধীন ছিলেন। সকালে পা পিছলে পড়ে গিয়ে অসুস্থ হয়ে যান। বিকাল ৩টার দিকে সাজিয়াকে তার স্বামী মো. সুমন ও আবদুল জলিল প্রথমে স্থানীয় একটি ক্লিনিক, তার পর খানপুর হাসপাতাল হয়ে ঢাকা মেডিকেলে নিয়ে যান। কোথাও কেউ সাজিয়াকে ভর্তি করতে রাজি হননি। অগত্যা তাকে নিয়ে আসা হলো খানপুরে। জোড়া পানির ট্যাংকির সামনের এক ক্লিনিকে। কিন্তু সেখানেও তাকে চিকিৎসা দিতে কেউ রাজি হননি। পরে বাড়ি ফেরার পথে অটোরিকশাতেই সাজিয়া মারা যান।

কাউন্সিলর মাকছুদুল আলম খোরশেদ বলেন, সাধারণ রোগীকেও ছুয়ে না দেখা খুবই বেদনাদায়ক।

চিকিৎসকরা যেমন সুরক্ষা ছাড়াই করোনা আক্রান্তদের জীবন বাঁচাতে নিজেদের জীবনের ঝুঁকি নিচ্ছেন। অপরদিকে কিছু ক্ষেত্রে অবহেলাও দেখতে পাচ্ছি। দুনিয়ায় আমাদের শেষ ভরসা ও করোনা চিকিৎসায় কর্মরত চিকিৎসকদের স্যালুট জানিয়ে অন্য চিকিৎসক ভাইবোনদের বলতে চাই, দয়া করে সাধারণ রোগ-বালাইয়ের চিকিৎসা অব্যাহত রাখুন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর