বৃহস্পতিবার, ২৩ এপ্রিল, ২০২০ ০০:০০ টা

জ্বর সর্দি কাশি নিয়ে আরও ৫ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

জ্বর-সর্দি-কাশি, গলা ব্যথা ও শ্বাসকষ্টের মতো করোনা উপসর্গ নিয়ে দেশের বিভিন্ন স্থানে আরও পাঁচজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। তারা মেহেরপুর, খুলনা, রাজশাহী, ময়মনসিংহ ও গাজীপুর জেলার বাসিন্দা। মৃতদের কেউ দীর্ঘদিন অসুস্থ থাকার পর হাসপাতালে ভর্তি হওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই মৃত্যুর কোলে ঢলে পড়েছেন। কেউ মারা গেছেন বাড়িতেই। মৃতদের করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করা হয়েছে। লকডাউন করা হয়েছে তাদের বাড়ি। পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। সর্দি-কাশি-জ্বর, শ্বাসকষ্টে মৃত্যুর পর নমুনা পরীক্ষায় অনেকেরই করোনা পজেটিভ আসছে। অনেকের আসছে নেগেটিভ। গণমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী গত ২৩ দিনে সারা দেশে করোনা উপসর্গ নিয়ে অন্তত ২২৮ জনের মৃত্যু হয়েছে।

আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর- মেহেরপুর : করোনার উপস্বর্গ- সর্দি, জ্বর, শ্বাসকষ্ট ও মাথাব্যথা নিয়ে গতকাল মেহেরপুর জেনারেল হাসপাতালে ইদ্রিস শাহ্ (৩৫) নামের এক যুবকের মৃত্যু হয়েছে। মুজিবনগর উপজেলার ভবেরপাড়া গ্রামের ওই যুবক গতকাল সকালে হাসপাতালে ভর্তি হলে দুপুরে তার মৃত্যু হয়। করোনা শনাক্তের জন্য তার নমুনা সংগ্রহ করা হয়েছে।

খুলনা : খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে গত মঙ্গলবার দিবাগত রাত ২টার দিকে করোনার উপসর্গ নিয়ে মিজানুর রহমান (৫২) নামের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। তার বাড়ি খুলনার ফুলতলা উপজেলায়। পরীক্ষার জন্য গতকাল তার নমুনা সংগ্রহ করা হয়েছে। এর আগে করোনার উপসর্গ নিয়ে মঙ্গলবার সকালে রূপসার রাজাপুর এলাকার নুরুজ্জামান খান (৪৩) ও নগরীর লবণচরার বাসিন্দা ফেরদৌসি আরা (৭০) নামের দুজনের মৃত্যু হয়। পরে পিসিআর মেশিনে পরীক্ষায় নুরুজ্জামান খানের করোনা পজেটিভ শনাক্ত হয়।

রাজশাহী : সর্দি, জ্বর, ডায়রিয়া ও শ্বাসকষ্ট নিয়ে গতকাল জেলার বাগমারায় নিজ বাড়িতে এক কৃষকের (৫২) মৃত্যু হয়েছে। খবর পেয়ে মৃত ব্যক্তির করোনা পরীক্ষার জন্য নমুনা সংগ্রহ করেছে স্বাস্থ্য বিভাগ। পারিবারিক সূত্র জানায়, তিনি ১০-১২ দিন ধরে অসুস্থ ছিলেন। ঘরোয়াভাবে চিকিৎসা নিচ্ছিলেন।

ময়মনসিংহ : নগরীর এস কে হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে গতকাল দুপুরে করোনার উপসর্গ নিয়ে দুজন মারা গেছেন। তারা হলেন- ফুলবাড়িয়া উপজেলার আরাফাত হোসেন (১৭) ও গাজীপুর জেলার মাওনা থেকে আসা রাজিব (৩০)। আরাফাত দুই দিন আগে ওই হাসপাতালে ভর্তি হন। রাজিব ভর্তি হন গতকাল সকালে। তাদের নমুনা সংগ্রহ করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে। এদিকে সর্দি, জ্বর, হাঁচি, কাশি, গলাব্যথা থাকলে অন্য রোগের চিকিৎসা করাতেও চরম ভোগান্তির শিকার হচ্ছেন সাধারণ রোগীরা। ব্যক্তিগত নিরাপত্তার অভাবে অনেক চিকিৎসক করোনার উপসর্গ থাকা রোগীর কাছে যাচ্ছেন না। এতে চরম বিপাকে পড়েছেন গাইনি, ক্যান্সার, হার্ট ও ডায়াবেটিকের রোগীরা। অনেক রোগী এক হাসপাতাল থেকে আরেক হাসপাতালে ছোটাছুটি করতে করতেই প্রাণ হারাচ্ছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর