রবিবার, ২৭ ডিসেম্বর, ২০২০ ০০:০০ টা

আওয়ামী লীগের কাজ জনগণকে অস্থির করা

ঠাকুরগাঁও প্রতিনিধি

আওয়ামী লীগের কাজ জনগণকে অস্থির করা

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ৩০ ডিসেম্বর আওয়ামী লীগ গণতন্ত্র হত্যা করেছে। তাদের কাজ হচ্ছে জনগণকে অস্থির করা। তিনি বলেন, ৩০ ডিসেম্বর জনগণের ভোটাধিকার হত্যা দিবস পালন করবে বিএনপি। গতকাল দুপুরে ঠাকুরগাঁও শহরের তাঁতিপাড়ায় নিজ বাড়িতে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।  

মির্জা ফখরুল বলেন, ২০১৮ সালের ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত জাতীয় সংসদ নির্বাচন ২৯ ডিসেম্বর রাতেই হয়ে গিয়েছিল। সে নির্বাচনে আওয়ামী লীগ রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে ভোট ডাকাতির মাধ্যমে জনগণকে ভোটাধিকার থেকে বঞ্চিত করে একদলীয় শাসনব্যবস্থাকে প্রতিষ্ঠিত করেছে। তিনি বলেন, আওয়ামী লীগের সুপ্ত বাসনা ছিল, তারা দেশের মালিক হবে। তারা সে পথেই হাঁটছে। ধীরে ধীরে তারা আদালত, বিচারব্যবস্থা, রাষ্ট্রযন্ত্র, প্রশাসন, সংসদ- সবকিছু নিজেদের নিয়ন্ত্রণে নিয়ে গেছে। তিনি আরও বলেন, একদলীয় শাসনব্যবস্থা বিস্তৃত করতে আওয়ামী লীগ সেই লক্ষ্য নিয়ে এগিয়ে চলছে। একদলীয় শাসনব্যবস্থা পাকাপোক্ত করতে তারা বিভিন্ন আঙ্গিকে ভিন্ন কৌশলে আদালতকে ব্যবহার করছে।

স্থানীয় সরকার নির্বাচন সম্পর্কে বিএনপি মহাসচিব বলেন, নির্বাচনের হাল-হকিকত একই আছে। বিএনপি নির্বাচনে অংশ নিচ্ছে জনগণের সঙ্গে সম্পৃক্ততা রক্ষা করতে এবং আন্দোলনের অংশ হিসেবে। তিনি বলেন, অন্য সময় জনগণের কাছে যাওয়া যায় না। তাদের সঙ্গে কথা বলা যায় না। গেলেই নানা অজুহাত তুলে মামলা দেয়, হামলা করে তারা। নির্বাচনের সময় বাধা দেয় না। এ সময় সুযোগ তৈরি হয় জনগণের সঙ্গে কথা বলার, দেখা করার।

করোনা ভ্যাকসিন নিয়ে মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগের চিরাচরিত অভ্যাস দুর্নীতি করা, চুরি করা। করোনা ভ্যাকসিনের ক্ষেত্রে দুর্নীতির এই মোহ ছাড়তে পারছে না তারা। ৩ ডলারের ভ্যাকসিন ৫ ডলার দিয়ে কেনা হচ্ছে। অতিরিক্ত ডলার কোনো এমপি-মন্ত্রীর পকেট থেকে যাবে না, যাবে জনগণের ট্যাক্স থেকে। এখানেও সরকারের দুর্নীতির একটি বড় অংশ রয়েছে। আর এই কন্ট্রাক্ট যিনি পেয়েছেন তিনি সরকারের উপদেষ্টা হলেও ব্যাংকের একজন বড় ডিফোল্টার। এ থেকেই বোঝা যায় দুর্নীতি এ দেশের রন্ধ্রে রন্ধ্রে ঢুকে গেছে। কাজেই করোনার এই ভ্যাকসিন বা টিকা কেনার বিষয়েও অস্বচ্ছতা রয়ে গেছে।

জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সিনিয়র সহসভাপতি সুলতানুল ফেরদৌস নম্র চৌধুরী, ঠাকুরগাঁও পৌরসভা মেয়র ও জেলা বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফয়সল আমীন, জেলা বিএনপির দফতর সম্পাদক মামুন-উর রশিদ প্রমুখ এ সময় উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর