শনিবার, ১৩ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

গণতন্ত্রের পথে ফিরে আসুন

নিজস্ব প্রতিবেদক

গণতন্ত্রের পথে ফিরে আসুন

বিএনপি স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় সরকারের উদ্দেশে বলেছেন, দেশটা জনগণের, দেশটা তাদের হাতে ছেড়ে দিন। এখনো সময় আছে চাটুকারদের থেকে দূরে থাকুন। জনগণের মনের কথা বুঝুন। ১৩ বছরের কর্মফল যাচাইয়ের জন্য তিনি সরকারকে স্বেচ্ছায় পদত্যাগ করে একটি নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দেওয়ার আহ্বান জানান। গয়েশ্বর রায় গতকাল জাতীয় প্রেস ক্লাবের সামনে ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি (এনডিপি)-এর উদ্যোগে স্বাধীনতার ঘোষক জিয়াউর রহমানের ‘বীরউত্তম’ খেতাব বাতিল-চেষ্টার প্রতিবাদে এক মানববন্ধনে বক্তৃতা করছিলেন। সংগঠনের চেয়ারম্যান কে এম আবু তাহেরের সভাপতিত্বে মানববন্ধনে লেবার পার্টির চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান ইরান, বিএনপির সহসাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, ইসলামী ঐক্যজোটের ভাইস চেয়ারম্যান শওকত আমীন প্রমুখ বক্তব্য দেন। গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আলজাজিরার ঘটনা নিয়ে সরকারের পেট খারাপ হয়ে গেছে। প্রমাণ করে দিন যে আলজাজিরা যা বলছে তা মিথ্যা। এ কাজটুকু করতে এত কষ্ট কেন? গয়েশ্বর বলেন, বীরউত্তমদের মধ্যে সবচেয়ে উত্তম জিয়াউর রহমান। সবচেয়ে বেশি শহীদ হয়েছে তাঁর ‘জেড’ ফোর্স থেকে। সবচেয়ে বেশি পাকিস্তানি সেনা পরাস্ত হয়েছে তাঁর ফোর্স থেকে। সবচেয়ে বেশি খেতাব পেয়েছেন জেড ফোর্সের সদস্যরা।

তিনি বলেন, আমার ধারণা ছিল স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে আওয়ামী লীগের পক্ষ থেকে জিয়াউর রহমানকে মরণোত্তর সংবর্ধনা দেওয়া হবে।

শেখ মুজিবুর রহমানের নেতৃত্বকে জিয়াউর রহমান মেনে ইংরেজি বাক্যটা যদি বাংলায় করা হয় তাহলে এ রকম দাঁড়ায়- আমি মেজর জিয়া স্বাধীনতার ঘোষণা করছি আমাদের মহান নেতা শেখ মুজিবুর রহমানের অবর্তমানে। অর্থাৎ ‘অন বিহাফ অব আওয়ার গ্রেট লিডার শেখ মুজিবুর রহমান’। ওই ঘোষণায় জিয়া মুক্তিযুদ্ধে যেতে সবাইকে আহ্বান করেছেন।

জিয়াউর রহমান সংবিধান লঙ্ঘন করেননি বলেও মন্তব্য করেন বিএনপি স্থায়ী কমিটির এই সদস্য। তিনি বলেন, জিয়াউর রহমান সংবিধানের মৌলিক অধিকারগুলো সমুন্নত করেছেন। মানে গণতন্ত্রে তিনি পরিপূর্ণতা এনেছেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর