শনিবার, ৭ আগস্ট, ২০২১ ০০:০০ টা

পরীমণিকে নিয়ে আদালতে হট্টগোল, জিজ্ঞাসাবাদ শুরু

নিজস্ব প্রতিবেদক

পরীমণিকে নিয়ে আদালতে হট্টগোল, জিজ্ঞাসাবাদ শুরু

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের দুই মামলায় বহুল আলোচিত চিত্রনায়িকা পরীমণি ও প্রযোজক নজরুল ইসলাম রাজকে চার দিন করে রিমান্ডে পেয়েছে পুলিশ। ইতিমধ্যে তাদের জিজ্ঞাসাবাদ শুরু করেছেন মামলার তদন্তসংশ্লিষ্ট কর্মকর্তারা। তারা বলছেন, বাংলা চলচ্চিত্রের আলোচিত নায়িকা পরীমণির অন্ধকার জগতে পা রাখার পেছনে যারা পৃষ্ঠপোষক হিসেবে ছিলেন তাদেরও আইনের আওতায় আনার চেষ্টা চলছে। অন্যদিকে পরীমণি, প্রযোজক নজরুল ইসলাম রাজ, আলোচিত মডেল ফারিয়া মাহবুব পিয়াসা ও মরিয়ম আক্তার মৌর মামলার তদন্তভার পেয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গতকাল পুলিশ সদর দফতরের এক নির্দেশনায় মামলাগুলো সিআইডিতে হস্তান্তর করা হয়।

বৃহস্পতিবার সন্ধ্যায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে বনানী থানায় র‌্যাব দুটি মামলা করে। তদন্তের জন্য রাতেই মামলা দুটি ডিবিতে হস্তান্তর হয়। গতকাল ফের পরীমণি ও রাজের মামলার তদন্তভার দেওয়া হয়েছে সিআইডিকে। তাদের অপরাধের বিষয়ে ধারাবাহিকভাবে জিজ্ঞাসাবাদ করা হবে। র‌্যাব জানায়, অ্যালকোহলের চাহিদা মেটাতে পরীমণি নিজ বাসায় ‘মিনি বার’ স্থাপন করেছিলেন।

সিআইডির অতিরিক্ত এসপি (মিডিয়া) মো. আজাদ রহমান জানান- পরীমণি, রাজ, পিয়াসা ও মৌর মামলাগুলো যে অবস্থায় আছে সে অবস্থায় সিআইডিতে হস্তান্তর করা হয়েছে। এখন মামলাগুলো সিআইডি তদন্ত করবে। আসামিদেরও সিআইডি কার্যালয় নিয়ে আসা হবে। সাম্প্রতিক সময়ে গ্রেফতারের পর আলোচিত চারজনই ভিন্ন ভিন্ন মামলায় ডিবি হেফাজতে রিমান্ডে ছিলেন।

পরীমণির আইনজীবী হতে আদালতে হট্টগোল : পরীমণির হয়ে কে আইনি লড়াই লড়বেন এ নিয়ে আদালতের এজলাসে বিচারকের সামনে আইনজীবীদের মধ্যে হট্টগোল ঘটেছে। পরে বিরক্ত হয়ে বিচারক এজলাস ত্যাগ করেন। এ সময় তিনি আইনজীবীদের উদ্দেশে বলেন, আগে আপনারা ঠিক করুন কে পরীমণির আইনজীবী হবেন। তারপর শুনানি হবে। ঢাকা মহানগর দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর আবদুল্লাহ আবু হট্টগোলের বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, বৃহস্পতিবার রাত সাড়ে ৮টার দিকে পরীমণিকে র‌্যাবের মামলায় আদালতে তোলা হয়। এ সময় পরীমণির পক্ষে আদালতে লড়তে ওকালতনামায় স্বাক্ষর করা নিয়ে দ্বন্দ্বে জড়িয়ে পড়েন আইনজীবীরা। একপর্যায়ে বিচারক বিরক্ত হয়ে এজলাস ছাড়তে বাধ্য হন। পরিস্থিতি কিছুটা শান্ত হলে পৌনে ৯টার দিকে বিচারক আবার এজলাসে আসেন। আইনজীবী নিয়োগে শেষ পর্যন্ত বিচারক হস্তক্ষেপ করেন। তিনি আইনজীবীদের তালিকা পরীমণিকে দিলে তিনি সেখান থেকে ছয়জনের নাম চূড়ান্ত করেন। এরপর মামলার শুনানি শুরু হয়। শুনানি শেষে আদালত পরীমণিকে জিজ্ঞাসাবাদের জন্য চার দিনের রিমান্ড মঞ্জুর করে।

বৃহস্পতিবার বিকালে পরীমণির বিরুদ্ধে র‌্যাব বনানী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করে। রাতে ঢাকার সিএমএম আদালতে পরীমণিকে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা বনানী থানার পরিদর্শক (তদন্ত) শেখ সোহেল রানা।

সর্বশেষ খবর