শনিবার, ৮ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

টানেলের শেষ প্রান্ত দেখতে পাচ্ছি

নিজস্ব প্রতিবেদক

টানেলের শেষ প্রান্ত দেখতে পাচ্ছি

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজউদ্দিন আহমদ বলেছেন, ‘ভারতের সঙ্গে বন্ধুত্ব চাই। ভারত আমাদের শত্রু নয়। মুক্তিযুদ্ধে তারা আমাদের সাহায্য করেছে। আমরা সমমর্যাদার ভিত্তিতে বাস করতে চাই।’ দেশের রাজনৈতিক সংকটের উল্লেখ করে তিনি বলেন, সরকার পরিবর্তনে ‘টানেলের শেষ প্রান্তে আলোর রেখা’ দেখা যাচ্ছে। বেশিদিন আর সরকারের আয়ু নেই। রাজপথে এখন অনেক বেশি লোকসমাগম হচ্ছে, সাধারণ মানুষও আসছে। পরিবর্তন আসবেই। গতকাল জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ লেবার পার্টি আয়োজিত ‘ফেলানী হত্যা দিবস : আগ্রাসনবিরোধী কনভেনশন’-এ তিনি এ কথা বলেন। এতে মানবাধিকার সংরক্ষণ সংস্থার নির্বাহী পরিচালক অ্যাডভোকেট জহুরা খাতুন জুঁই মূল প্রবন্ধ উপস্থাপন করেন। লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরানের সভাপতিত্বে জাতীয় পার্টির চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, বিএনপি নেতা অপর্ণা রায়, অ্যালবার্ট পি কস্টা প্রমুখ বক্তব্য দেন।

সাবেক এই মন্ত্রী বলেন, ‘ভারতের চেয়ে বাংলাদেশ পিছিয়ে নেই। বিশ্বসভ্যতায় বাংলাদেশের অনেক অবদান। অনেক বিজ্ঞানী তৈরি হয়েছে। বর্তমানে আমরা নিজের অধিকার নিয়ে বাঁচতে চাই।’ তিনি বলেন, ‘দেশে গণতন্ত্র নেই। বাংলাদেশের মুক্তিযুদ্ধ ছিল গণতন্ত্র প্রতিষ্ঠার যুদ্ধ। অথচ দুঃখের বিষয় আজ দেশে গণতন্ত্র নেই।

সমাবেশের স্বাধীনতা নেই, মৌলিক অধিকার নেই। একটা অধিকারবিহীন দেশে আমরা বসবাস করছি।’ হাফিজউদ্দিন আহমদ বলেন, দেশে যে ইউনিয়ন পরিষদ নির্বাচন হচ্ছে সেখানে আওয়ামী লীগের ভরাডুবি হচ্ছে, নৌকার ভরাডুবি হচ্ছে। স্বতন্ত্র ও বিরোধী প্রার্থীরা বিজয়ী হচ্ছেন। ইউনিয়ন পরিষদের নির্বাচনে এত কারচুপির পরও তারা জিততে পারছে না। এতে বোঝা যায় তাদের বর্তমান অবস্থা কী।

সর্বশেষ খবর