বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

তাৎক্ষণিক নির্দেশে ভারত থেকে ফিরলেন বাংলাদেশি কূটনীতিক

কূটনৈতিক প্রতিবেদক

কলকাতায় বাংলাদেশের সহকারী হাইকমিশনের প্রথম সচিব সানিউল কাদেরকে ২৪ ঘণ্টার মধ্যে ভারত ত্যাগের নির্দেশ দিয়েছিল নয়াদিল্লির বাংলাদেশ হাইকমিশন। আদেশ পেয়ে গতকালই বাংলাদেশে এসেছেন তিনি। কূটনৈতিক সূত্রের খরব, সানিউল কাদেরের বিরুদ্ধে অনৈতিক কর্মকান্ডের অভিযোগ আসায় এ সিদ্ধান্ত দিয়েছিল বাংলাদেশে হাইকমিশন।

সূত্র জানান, সম্প্রতি ভারতীয় এক নারীর সঙ্গে সানিউল কাদেরের অনৈতিক হোয়াটসঅ্যাপ ভিডিও চ্যাট ফাঁস  হয়। ওই নারী কলকাতার বাংলাদেশ উপহাইকমিশনের ফেসবুক পেজের ইনবক্সে ভিডিওটি পাঠিয়েছেন। যেখানে দেখা যায়, সানিউল কাদের তার সঙ্গে আপত্তিকর ভিডিও চ্যাট করছেন। যা পরে বিভিন্ন জায়গায় ছড়িয়ে যায় বা দেওয়া হয়। এ অবস্থায় যে কোনো বিব্রতকর পরিস্থিতি এড়াতে ঢাকার পররাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনায় নয়াদিল্লির বাংলাদেশ হাইকমিশন থেকে সানিউল কাদেরকে তাৎক্ষণিক ভারত ত্যাগের আদেশ দেওয়া হয়।

জানা যায়, ভারত ত্যাগের নির্দেশনা পেয়ে গতকাল দুপুর সাড়ে ১২টায় বেনাপোল সীমান্ত দিয়ে দেশে ফেরেন সানিউল কাদের। বেনাপোলে প্যাসেঞ্জার টার্মিনালে গণমাধ্যমকর্মীরা সানিউল কাদেরের কাছে আকস্মিক ভারত ত্যাগের বিষয়ে জানতে চাইলে তিনি মুখ খোলেননি। একটি প্রাইভেট কারযোগে দ্রুত চেকপোস্ট এলাকা ত্যাগ করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর