রবিবার, ৬ ফেব্রুয়ারি, ২০২২ ০০:০০ টা

গুমের সঙ্গে নিরাপত্তা বাহিনী জড়িত নয়

নিজস্ব প্রতিবেদক

গুমের সঙ্গে নিরাপত্তা বাহিনী জড়িত নয়

দেশের নিরাপত্তা বাহিনী কোনো গুমের সঙ্গে জড়িত নয় বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। তিনি বলেন, নানা কারণে অনেকে আত্মগোপন করে থাকেন, সেগুলোকে গুম বলে চালিয়ে দেওয়া হয়। রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউয়ে গতকাল রাজধানী উচ্চবিদ্যালয়ে সরস্বতী পূজার নিরাপত্তা পরিস্থিতি পরিদর্শন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা সব সময় বলি, আমাদের নিরাপত্তা বাহিনী কোনো গুমের সঙ্গে সংশ্লিষ্ট নয়। যেখানেই গুম হচ্ছে, সেখানেই আমরা কিছুদিন পরেই তাকে পাচ্ছি। নানা কারণে আত্মগোপন করে থাকে, সেগুলোকে গুম বলে চালিয়ে দেয়। বাংলাদেশে কেউ গুম হয় না। দু-একটি আত্মগোপনের ঘটনার তথ্য আমরা এখনো পাইনি। আমরা মনে করি, তাদের অচিরেই আমরা সামনে এনে দিতে পারব।

বান্দরবানের রুমায় সন্ত্রাসীর গুলিতে এক সেনাসদস্য নিহত হওয়ার প্রসঙ্গ টেনে তিনি বলেন, পাহাড়ের আইনশৃঙ্খলা পরিস্থিতির সার্বিক নিরাপত্তায় খুব শিগগিরই পার্বত্য জেলায় পুলিশ বাহিনীর সদস্য মোতায়েন করা হবে। আমরা মনে করি, পাহাড়ে কিছু সমস্যা আছে। এখানে অনেক ধরনের ষড়যন্ত্র কাজ করে। বাংলাদেশ সেনাবাহিনী কাজ করছে। শান্তিচুক্তি অনুযায়ী সেনাবাহিনীর পাশাপাশি অচিরেই সেখানে পুলিশ বাহিনীর সদস্যদের সার্বিক আইনশৃঙ্খলার জন্য পাঠানো হবে।

র‌্যাবের বিরুদ্ধে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা কিছু ভুল তথ্যের জন্য হয়েছে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, লবিস্ট নিয়োগের বিষয়ে সংসদে আমাদের পররাষ্ট্রমন্ত্রী সুন্দর ব্যাখ্যা দিয়েছেন।

তিনি বলেছেন, কোন কোন লবিস্ট কার দ্বারা নিযুক্ত হয়েছেন, কত টাকা দিয়েছেন। সবগুলো কিন্তু তিনি সুন্দরভাবে ব্যাখ্যা দিয়েছেন। এরপর বোধ হয় আমাদের আর কিছু বলার থাকে না। আমরা যেটা করছি, এ লবিস্ট নিয়োগের নামে কারা কীভাবে বিদেশে টাকা পাঠিয়েছেন, তা খতিয়ে দেখা হচ্ছে। আমরা মনে করি, যারা টাকা পাঠিয়েছেন, তারাও এ ষড়যন্ত্রের অংশীদার। শিগগিরই তাদেরও আইনের আওতায় নিয়ে আসা হবে।

সর্বশেষ খবর