শনিবার, ১২ ফেব্রুয়ারি, ২০২২ ০০:০০ টা

যুগপৎ আন্দোলনের ডাক আসছে

নিজস্ব প্রতিবেদক

যুগপৎ আন্দোলনের ডাক আসছে

বিএনপি স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, সরকার-বিরোধীরা জাতীয় ঐক্য সৃষ্টির চেষ্টা করছেন। তিনি বলেন, সামনে যুগপৎ আন্দোলনের ডাক আসছে। যার যার অবস্থান থেকে একই ইস্যুতে আমরা আন্দোলন করব। সবাই একত্রিত হয়ে গণঅভ্যুত্থানের মাধ্যমে সরকারকে বিদায় নিতে বাধ্য করব ইনশাআল্লাহ। ড. মোশাররফ গতকাল জাতীয় প্রেস ক্লাবে ন্যাশনাল পিপলস পার্টি (এনপিপি) আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা করছিলেন।

এনপিপি চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদের সভাপতিত্বে আরও বক্তৃতা করেন ইসলামী ঐক্যজোট চেয়ারম্যান অ্যাডভোকেট আবদুর রকিব, এনডিপির চেয়ারম্যান কারী আবু তাহের, ডিএল-এর সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মনি, জাগপা সভাপতি খন্দকার লুৎফর রহমান, এলডিপির যুগ্ম-মহাসচিব এম এ বাসার প্রমুখ।

ড. মোশাররফ বলেন, আওয়ামী লীগ সরকারকে পদত্যাগ করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন প্রতিষ্ঠা করতে হবে। নইলে সব স্বৈরাচার সরকার যে পথে বিদায় হয়েছে, সেই পথই আমরা বেছে নিতে বাধ্য হব। বিদেশে যে দূতাবাসগুলো রয়েছে, তারা দেশের এবং জনগণের পক্ষে কাজ করার কথা। আর তা না করে তারা সরকার ও আওয়ামী লীগের পক্ষে কাজ করছে। এটা অত্যন্ত নিন্দনীয়। জনগণের টাকায় যারা বাংলাদেশের সরকারি কর্মকর্তা রয়েছেন তারাও জনগণের কথা না বলে আওয়ামী লীগের কথা বলছেন।

ড. মোশাররফ বলেন, কিছুদিন আগে রাষ্ট্রপতি সংলাপের নামে একটি নাটক করলেন। এই সার্চ কমিটিকে শেখ হাসিনা বা সরকার যাদের নাম দেবে- তাদের নিয়েই নির্বাচন কমিশন হবে। এটাতে অংশগ্রহণ করা বা এটা নিয়ে মাথা ঘামানো আমরা মনে করি অর্থহীন। সভাপতির বক্তৃতায় ড. ফরিদুজ্জামান ফরহাদ বলেন, আগামী সংসদ নির্বাচন হতে হবে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে। কেননা ২০১৪ সালের নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছে ১৫৪ জন। আর ২০১৮ সালের নির্বাচন হয়েছে আগের রাতে। তাই নির্দলীয় সরকারের অধীনে আগামীতে ভোট গ্রহণ করতে হবে। নইলে দেশে কোনো নির্বাচন করা যাবে না।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর