বুধবার, ৬ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

আগে নির্বাচন, পরে জাতীয় সরকার

নিজস্ব প্রতিবেদক

আগে নির্বাচন, পরে জাতীয় সরকার

বিএনপি স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, জাতীয় সরকারের প্রয়োজন আছে। জাতীয় সরকার একটি অবাধ, সুষ্ঠু জাতীয় নির্বাচনের পরই গঠন করা হবে।

গতকাল জাতীয় প্রেস ক্লাবে লিবারেল ডেমোক্রেটিক পার্টির (এলডিপি) একাংশের ‘নিরপেক্ষ নির্বাচন ও আলোচিত জাতীয় সরকার’ শীর্ষক গোলটেবিল বৈঠকে তিনি এসব কথা বলেন। গয়েশ্বর চন্দ্র রায় বলেন, জাতীয় সরকারের যে আহ্বান তারেক রহমান করেছেন, তা নির্বাচনের আগে নয়। আগে একটি সুষ্ঠু জাতীয় সংসদ নির্বাচন হবে, তারপর জাতীয় সরকারের মাধ্যমে দেশকে বিনির্মাণ করতে হবে। গণতন্ত্রের আন্দোলনকারী দল হিসেবে জাতীয় সরকারে সবাইকেই চায় বিএনপি। কাউকেই বিতাড়িত করা হবে না। দলের স্থায়ী কমিটির এই সদস্য বলেন, জাতীয় সরকারের কথা সবাই গুরুত্ব দিয়ে ভাবছেন। বর্তমান সরকার জনগণ ও ভোটারদের সঙ্গে প্রতারণা করেছে, অর্থনীতিকে ধ্বংসের শেষ প্রান্তে নিয়ে গেছে। তিনি বলেন, সরকার জনগণের মাথাপিছু গড় আয় বৃদ্ধির কথা বলছে, কিন্তু একটি শিশু জন্মের পর কত টাকা মাথাপিছু ঋণ নিয়ে জন্মগ্রহণ করছে- সে কথা বলা হচ্ছে না।

সভায় বাংলাদেশ জাতীয় দলের চেয়ারম্যান অ্যাডভোকেট সৈয়দ এহসানুল হুদা বলেন, ৫০ বছর আগে জাতির প্রয়োজনে ধূমকেতুর মতো আবির্ভাব হয়েছিলেন জিয়াউর রহমান। ৫০ বছর পর তার সুযোগ্য উত্তরসূরি তারেক রহমান জাতির সামনে উপস্থিত হয়েছেন- জাতীয় সরকারের ধারণা নিয়ে। তারেক রহমানের জাতীয় সরকারের ধারণা অত্যন্ত সময়োপযোগী ও যুগান্তকারী।

আয়োজক সংগঠনের সভাপতি আবদুল করিম আব্বাসীর সভাপতিত্বে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, এলডিপি একাংশের মহাসচিব শাহাদাত হোসেন সেলিম প্রমুখ বক্তব্য রাখেন।-

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর