বৃহস্পতিবার, ৩০ জুন, ২০২২ ০০:০০ টা

শিক্ষক হত্যায় সেই শিক্ষার্থী গ্রেফতার বাবা রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক

শিক্ষক হত্যায় সেই শিক্ষার্থী গ্রেফতার বাবা রিমান্ডে

জিতু

বহুল আলোচিত ঢাকার আশুলিয়ায় স্টাম্প দিয়ে পিটিয়ে শিক্ষককে হত্যার ঘটনায় হত্যাকারী ছাত্র আশরাফুল আহসান জিতুকে গাজীপুরের শ্রীপুর থেকে গ্রেফতার করেছে র‌্যাব। গতকাল সন্ধ্যা ৭টার দিকে শ্রীপুর বাজারের   পাশের স্থান থেকে জিতুকে গ্রেফতার করেন র‌্যাব সদর দফতরের গোয়েন্দারা। এদিকে তার বাবা উজ্জ্বল হোসেনকে পুলিশ গ্রেফতার করার পর আদালত তাকে পাঁচ দিনের রিমান্ডে পাঠানোর আদেশ দিয়েছেন। এ ছাড়া রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আইন বিভাগের শ্রেণিকক্ষে শিক্ষিকাকে লাঞ্ছিত করার ঘটনায় বহিষ্কৃত শিক্ষার্থী আশিকউল্লাহকে গ্রেফতার করেছে পুলিশ।

জিতুকে গ্রেফতারের বিষয়ে র‌্যাব সদর দফতরের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন বাংলাদেশ প্রতিদিনকে বলেন, ‘নৃশংস ওই ঘটনার প্রধান হোতা জিতুকে আমরা গাজীপুরের শ্রীপুর থেকে গ্রেফতার করেছি।’ উল্লেখ্য, শনিবার দুপুরে সাভারের চিত্রশাইল এলাকার হাজি ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজের মাঠে মেয়েদের ক্রিকেট টুর্নামেন্ট চলাকালে প্রভাষক উৎপল কুমার সরকারকে ক্রিকেটের স্টাম্প দিয়ে পিটিয়ে আহত করে দশম শ্রেণির ছাত্র জিতু। পিটুনিতে গুরুতর আহত শিক্ষক উৎপল পরদিন মারা যান। এ ঘটনায় উৎপলের বড় ভাই অসীম কুমার সরকার আশুলিয়া থানায় জিতুকে প্রধান আসামি করে অজ্ঞাত আরও তিন-চার জনের নামে হত্যা মামলা করেন। গতকাল কুষ্টিয়ার কুমারখালী থেকে জিতুর বাবা উজ্জ্বল হোসেনকে গ্রেফতার করে পুলিশ।

আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর-

সাভার : আশুলিয়ায় শিক্ষক উৎপল কুমারকে পিটিয়ে হত্যার ঘটনায় অভিযুক্ত ছাত্রের বাবা উজ্জ্বল হোসেনকে পাঁচ দিনের রিমান্ডে দিয়েছেন আদালত। গতকাল বিকালে ঢাকার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শেখ মুজাহিদুল ইসলাম এ আদেশ দেন। এর আগে মঙ্গলবার মধ্যরাতে কুষ্টিয়ার কুমারখালী থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। এ বিষয়ে আদালতে সরকারি কৌঁসুলি আনোয়ারুল কবির বাবুল বলেন, ঢাকার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলার তদন্ত কর্মকর্তা আসামিকে হাজির করে ১০ দিনের রিমান্ড চাইলে বিচারক এ আদেশ দেন।

এ বিষয়ে আশুলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম কামরুজ্জামান বলেন, ‘শিক্ষক হত্যার ঘটনার পর থেকেই ওই ছাত্র এবং তার পুরো পরিবার আত্মগোপনে চলে যায়। উজ্জ্বল তার বাড়ির এক ভাড়াটিয়ার গ্রামের বাড়ি কুমারখালীতে ছিলেন। পরে অভিযান চালিয়ে সেখান থেকে তাকে গ্রেফতার করা হয়। শিক্ষক উৎপলকে হত্যার ঘটনায় ওই স্কুলছাত্রকে প্রধান আসামি করে এবং অজ্ঞাত আরও তিন-চার জনের বিরুদ্ধে আশুলিয়া থানায় একটি মামলা হয়েছে। নিহত শিক্ষকের ভাই অসীম কুমার মামলাটি করেন।

রাবি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আইন বিভাগের শ্রেণিকক্ষে শিক্ষিকাকে লাঞ্ছিত করার ঘটনায় বহিষ্কৃত শিক্ষার্থী আশিকউল্লাহকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল বিকালে নগরীর মতিহার থানার ওসি তুহিন তথ্যটি নিশ্চিত করেন। আইন বিভাগের শিক্ষিকা অধ্যাপক বেগম আসমা সিদ্দিকার করা আইসিটি মামলার পরিপ্রেক্ষিতে তাকে গ্রেফতার করা হয়।

এ বিষয়ে ওসি (ভারপ্রাপ্ত) তুহিন বলেন, দুপুরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষিকা অধ্যাপক আসমা সিদ্দিকা হয়রানি, লাঞ্ছনা ও হুমকির অভিযোগ এনে আইসিটি আইনে মামলা করেছেন। সেই পরিপ্রেক্ষিতে অভিযুক্তকে আটক করে জেলহাজতে পাঠানো হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক আসাবুল হক বলেন, এই শিক্ষার্থীর বিরুদ্ধে হয়রানি ও হুমকির অভিযোগ আগেও ছিল। এর আগে সে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টাসহ বিভাগের শিক্ষক ও সহপাঠীদের নানাভাবে হয়রানি করেছে বলে অভিযোগ রয়েছে। একইভাবে নিজ বিভাগের ক্লাসরুমে শিক্ষিকাকে লাঞ্ছিত ও এর ফলে ক্যাম্পাসে অস্থিতিকর পরিবেশ সৃষ্টি হওয়ায় শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে আশিকউল্লাহকে সাময়িক বহিষ্কার করা হয়। হয়রানি, হুমকি ও লাঞ্ছনার ঘটনায় নিজের নিরাপত্তা চেয়ে থানায় অভিযোগের ভিত্তিতে তাকে আটক করেছে পুলিশ। তা ছাড়া এই শিক্ষার্থীর বিরুদ্ধে সব অভিযোগ বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটিতে গেছে। শিগগিরই এ বিষয়ে কার্যকর ব্যবস্থা নেবে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সর্বশেষ খবর