সোমবার, ১৮ জুলাই, ২০২২ ০০:০০ টা
মার্সিয়া বার্নিকাট

বাংলাদেশের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক সবসময় থাকবে

যুক্তরাষ্ট্র প্রতিনিধি

বাংলাদেশের সঙ্গে  বন্ধুত্বপূর্ণ সম্পর্ক সবসময় থাকবে

ঢাকায় দায়িত্ব পালনকারী যুক্তরাষ্ট্রের সাবেক রাষ্ট্রদূত মার্সিয়া বার্নিকাট বাংলাদেশে তার চমৎকার সময়ের কথা স্মরণ করে আশা প্রকাশ করেছেন, দুই দেশের মধ্যে বিদ্যমান বন্ধুত্বপূর্ণ সম্পর্ক সবসময় বজায় থাকবে।

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত সহিদুল ইসলামের উদ্যোগে গত ১৫ জুলাই ওয়াশিংটন ডিসি সংলগ্ন ম্যারিল্যান্ডে অবস্থিত ‘বাংলাদেশ হাউসে’ এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। এ সংবর্ধনা অনুষ্ঠানে অতিথি ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন যুক্তরাষ্ট্রের ফরেন সার্ভিসের  মহাপরিচালক এবং গ্লোবাল ট্যালেন্টের পরিচালক রাষ্ট্রদূত মার্সিয়া এস বার্নিকাট। অনুষ্ঠানে বিভিন্ন দেশের কূটনীতিক, মার্কিন সরকার ও স্টেট ডিপার্টমেন্টের ঊর্ধ্বতন কর্মকর্তা, বাংলাদেশ দূতাবাসের উপপ্রধান ফেরদৌসি শাহরিয়ার এবং যুক্তরাষ্ট্রে বাংলাদেশি-আমেরিকানের মালিকানাধীন একমাত্র ‘ওয়াশিংটন ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজি’র চ্যান্সেলর আবুবকর হানিপ, নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল ড. মনিরুল ইসলামসহ বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম তার বক্তব্যে বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যে চমৎকার সম্পর্কের কথা উল্লেখ করেন এবং আগামী দিনগুলোতে এ সম্পর্ক আরও সুদৃঢ় হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

সর্বশেষ খবর