মঙ্গলবার, ২ আগস্ট, ২০২২ ০০:০০ টা

গুলি করে দমন করতে চায় : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার পুলিশ দিয়ে গুলি চালিয়ে বিএনপির আন্দোলন দমাতে চায়। ভোলায় স্বেচ্ছাসেবক দলের নেতাকে গুলি করে হত্যা করে সরকার তা প্রমাণ করেছে। তিনি বলেন, বিএনপি এতে ভীত নয়, শোককে শক্তিতে পরিণত করে আন্দোলন গতিশীল করে সরকারের পতন নিশ্চিত করা হবে।

গতকাল নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত গায়েবানা জানাজার আগে এসব কথা বলেন তিনি। উপস্থিত ছিলেন আমীর খসরু মাহমুদ চৌধুরী, নজরুল ইসলাম খান, হাফিজ উদ্দিন আহমেদ, আমান উল্লাহ আমান, আবদুস সালাম, খায়রুল কবির খোকনসহ দলের সর্বস্তরের নেতা-কর্মী। এ ছাড়া নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, এনপিপি চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদসহ অনেকে গায়েবানা জানাজায় অংশ নেন। মির্জা ফখরুল বলেন, রবিবার ভোলায় বিনা উসকানিতে বিএনপির শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ গুলি বর্ষণ করে স্বেচ্ছাসেবক দলের নেতা আবদুর রহিমকে হত্যা করা হয়েছে। দলের প্রশিক্ষণ বিষয়ক সম্পাদকসহ শতাধিক নেতা-কর্মীকে আহত করা হয়েছে। বিএনপি মহাসচিব বলেন, ফ্যাসিবাদী সরকার পুলিশ দিয়ে নির্যাতন করে, গুলি বর্ষণ করে আন্দোলনকে দমন করতে চায়। কিন্তু ভোলায় দলের নেতা-কর্মীদের রক্তের মধ্য দিয়ে এটাই প্রমাণিত হয়েছে, এই দেশের মানুষ কখনো আওয়ামী সরকারকে ভয় করবে না।

তারা দেশে গণতন্ত্র প্রতিষ্ঠা করার জন্য জীবন ও রক্ত দিয়ে হলেও সেই চেষ্টা করবে। তিনি বলেন, এই শোককে শক্তিতে রূপান্তরিত করতে হবে। আন্দোলনকে আরও গতিশীল ও বেগবান করে এই সরকারকে পরাজিত করতে হবে।

সর্বশেষ খবর