রবিবার, ১৪ আগস্ট, ২০২২ ০০:০০ টা
তিন স্থানে হামলা

কুপিয়ে হাত বিচ্ছিন্ন সাংবাদিকের

প্রতিদিন ডেস্ক

কুপিয়ে হাত বিচ্ছিন্ন সাংবাদিকের

আবদুল বাছিত

মৌলভীবাজারের কমলগঞ্জে গতকাল সন্ত্রাসীদের ছুরিকাঘাতে দৈনিক খবরপত্র পত্রিকার কমলগঞ্জ প্রতিনিধি আবদুল বাছিত খান গুরুতর আহত হয়েছেন। তাকে আশঙ্কাজনক অবস্থায় প্রথমে মৌলভীবাজার ২৫০ শয্যাবিশিষ্ট হাসপাতালে ও পরে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। তার অবস্থা আশঙ্কাজনক। একটি হাত প্রায় বিচ্ছিন্ন হয়ে গেছে। এছাড়া লালমনিরহাট ও নাটোরে সাংবাদিকদের ওপর হামলার ঘটনা ঘটেছে। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর-

মৌলভীবাজার : কমলগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান জানান, দুপুর দেড়টার দিকে কমলগঞ্জ-মুন্সীবাজার সড়কের উবাহাটা এলাকায় মোটরসাইকেল যোগে তিন সন্ত্রাসী এসে সাংবাদিক আবদুুল বাছিত খানের ওপর হামলা চালায়। সন্ত্রাসীরা আবদুুল বাছিত খানের হাত, পা, মাথাসহ বিভিন্ন স্থানে উপর্যুপরি ছুরিকাঘাত করে চলে যায়। জানা গেছে, এক ইউপি সদস্যের অনৈতিক কর্মকাণ্ডের খবর প্রকাশকে কেন্দ্র করে এ হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় কমলগঞ্জ উপজেলার সাংবাদিকসহ মৌলভীবাজার জেলার সাংবাদিকদের মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। সাংবাদিক সংগঠনসহ এর নেতারা অবিলম্বে দায়ীদের খোঁজে বের করে দ্রুত গ্রেফতারের দাবি জানিয়েছেন।

লালমনিরহাট : লালমনিরহাটে যমুনা ও এখন টেলিভিশন এবং প্রথম আলোর সাংবাদিকের ওপর হামলা চালিয়েছে স্থানীয় আওয়ামী লীগ নেতার ছেলেসহ দুর্বৃত্তরা। জানা গেছে, লালমনিরহাটের সদর উপজেলার পঞ্চগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি হাফিজুর রহমান মণ্ডলের ছেলে সুলতান মণ্ডল সম্প্রতি এক নারীকে তুলে নিয়ে গিয়ে বিয়ে করেন এবং এ ঘটনায় তার প্রথম স্ত্রী বিষপান করেন। এ খবর সম্পর্কে খোঁজ নিতে গেলে যমুনা টেলিভিশনের লালমনিরহাট সংবাদদাতা আনিসুর রহমান লাডলা, প্রথম আলোর প্রতিনিধি আবদুর রব সুজন, এখন টেলিভিশনের প্রতিনিধি মাহফুজুল ইসলাম বকুল, যমুনা টেলিভিশনের ক্যামেরাপারসন আহসান এবং রবিউল ইসলাম রবির ওপর সন্ত্রাসী হামলা চালানো হয়। সুলতান মণ্ডল ও তার সহযোগী সাহেব আলীসহ একদল দুর্বৃত্ত এ হামলা চালায় এবং ক্যামেরা ভেঙে দেয়। হামলায় পাঁচ সাংবাদিকই গুরুতর আহত হয়ে লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি রয়েছেন। লালমনিরহাট সদর থানার ওসি এরশাদুল ইসলাম জানান, এ ঘটনায় চারজনকে আসামি করে মামলা হয়েছে। আসামিদের ধরতে পুলিশি অভিযান চলছে। এদিকে হামলার প্রতিবাদে সাংবাদিকরা গতকাল শহরের মিশন মোড়ে ঘণ্টাব্যাপী মানববন্ধন করেন। সাংবাদিক নেতারা বলেন, ২৪ ঘণ্টার মধ্যে অপরাধীরা গ্রেফতার না হলে বৃহত্তর কর্মসূচি দেওয়া হবে।

নাটোর : নাটোরে কর্মরত বাংলাদেশ কণ্ঠ পত্রিকার প্রতিনিধি এবং স্থানীয় নিউজ পোর্টাল নাটোর কণ্ঠের সম্পাদক খন্দকার মাহাবুব সংবাদ সংগ্রহ করতে গিয়ে সন্ত্রাসী হামলার শিকার হয়েছেন। গতকাল দুপুরে সদর উপজেলার বাকসোর আশ্রয়ণ প্রকল্প এলাকায় এ হামলা চালানো হয়। জানা গেছে, জমি দখলকারী হিসেবে পরিচিত মোশারফ হোসেন নামে এক ব্যক্তি তার ওপর চড়াও হয়ে মাথায় আঘাত করেন। এতে তিনি রক্তাক্ত জখম হন। এ সময় ঘটনাস্থলে উপস্থিত বাংলা টিভির নাটোর প্রতিনিধি মেহেদী বাবু তাকে উদ্ধার করে নাটোর সদর হাসপাতালে ভর্তি করেন। নাটোরের পুলিশ সুপার লিটন কুমার সাহা বলেন, ঘটনার খবর পাওয়ার পরপরই পুলিশের একটি দল হাসপাতালে গিয়ে তার চিকিৎসার খোঁজখবর নিয়ে ঘটনার বিস্তারিত সম্পর্কে জবানবন্দি নিয়েছে। এ ব্যাপারে কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে।

 

সর্বশেষ খবর