বৃহস্পতিবার, ২৫ আগস্ট, ২০২২ ০০:০০ টা

বিএনপির বিক্ষোভে হামলা-বাধা

♦ টাঙ্গাইলে আহত ১০, নন্দীগ্রামে ১৪৪ ধারা ♦ নোয়াখালীতে তিন মামলায় আসামি ৫০০

প্রতিদিন ডেস্ক

বিএনপির বিক্ষোভে হামলা-বাধা

বরিশালে গতকাল বিএনপির বিক্ষোভ সমাবেশে বাধা দেয় পুলিশ -বাংলাদেশ প্রতিদিন

দ্রব্য মূল্যবৃদ্ধি ও নেতা-কর্মী হত্যার প্রতিবাদে বিএনপির বিক্ষোভ মিছিলে গতকাল টাঙ্গাইলে যুবলীগ-ছাত্রলীগের নেতা-কর্মীরা হামলা চালায় বলে অভিযোগ পাওয়া গেছে। এতে ১০ জন আহত হন। বগুড়ার নন্দীগ্রামে ১৪৪ ধারা জারি করা হয়। বরিশালে পুলিশ বাধা দিয়েছে। নোয়াখালীতে সংঘর্ষের ঘটনায় বিএনপির ৫ শতাধিক নেতা-কর্মীর বিরুদ্ধে তিন মামলা হয়েছে। এ ছাড়া রাজধানীর যাত্রাবাড়ী, নারায়ণগঞ্জ, মানিকগঞ্জ,  দিনাজপুরের হিলিতে বিক্ষোভ মিছিল করেছে বিএনপি নেতা-কর্মীরা।

টাঙ্গাইল প্রতিনিধি জানান, কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে জেলা বিএনপির একটি অংশ শহরের সাবালিয়ায় বিক্ষোভ মিছিল বের করলে স্থানীয় সরকারদলীয় লোকজন হামলা চালায় বলে অভিযোগ উঠেছে। এতে বিএনপি ও অঙ্গ সংগঠনের অন্তত ১০ জন আহত হয়। মিছিল পণ্ড  হয়ে যায়।

টাঙ্গাইল জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আশরাফ পাহেলী অভিযোগ করেন, বিক্ষোভ মিছিল শুরু করলে স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা লাঠিসোটা নিয়ে হামলা চালায়। বগুড়া থেকে নিজস্ব প্রতিবেদক জানান, বগুড়ার নন্দীগ্রামে একই স্থানে আওয়ামী লীগ ও বিএনপি সমাবেশ আহ্বান করায় স্থানীয় প্রশাসন ১৪৪ ধারা জারি করেছে। বুধবার নন্দীগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বুড়ইল ইউনিয়নের বীরপলি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে বেলা ১২টা থেকে ১৪৪ ধারা জারি করেন। সকাল থেকেই বিপুল সংখ্যক পুলিশ স্কুল মাঠে অবস্থান নেয়। সেখানে রাত ৮টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। নোয়াখালী প্রতিনিধি জানান, বিএনপি-পুলিশ সংঘর্ষের ঘটনায় বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের বিরুদ্ধে তিনটি মামলা দায়ের করা হয়েছে। এর একটি মামলায় আওয়ামী লীগ ও দুটিতে বাদী সুধারাম মডেল থানার পুলিশ। তিনটি মামলায় ৫ শতাধিক বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা-কর্মীকে আসামি করা হয়েছে। বরিশাল থেকে নিজস্ব প্রতিবেদক জানান, বরিশালে সমাবেশ শেষে বিএনপি নেতা-কর্মীরা বিক্ষোভ মিছিল বের করে। মিছিলটি নাজিরের পোল অতিক্রমকালে বাধা দেয় পুলিশ।

রাজধানীতে মিছিল : যাত্রাবাড়ী থানার ৪৮ নম্বর ওয়ার্ড বিএনপি আহ্বায়ক মিজানুর রহমান ভা রি ও যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম বাবুর নেতৃত্বে বিক্ষোভ মিছিল করে। এ সময় ওয়ার্ড আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়ক নিয়ামুল হক, সদস্য ইমান আলী, আলী আহমেদ, মো. নয়ন, ওবায়েদুল্লাহ সুজন, সবুজ খান, মো. আলম উপস্থিত ছিলেন। সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি জানান, নারায়ণগঞ্জ জেলা বিএনপির উদ্যোগে সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদের নেতৃত্বে বিক্ষোভ সমাবেশে হয়েছে। মানিকগঞ্জ প্রতিনিধি জানান, মানিকগঞ্জে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেছে পৌর ও সদর বিএনপি। হিলি (দিনাজপুর) প্রতিনিধি জানান, দিনাজপুরের হিলিতে বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপি।

সর্বশেষ খবর