শুক্রবার, ২৬ আগস্ট, ২০২২ ০০:০০ টা

বিক্ষোভে হামলা বাধা অব্যাহত

উজিরপুরে আহত ২০, নোয়াখালীতে গ্রেফতার ৫৩, ঠাকুরগাঁওয়ে মঞ্চ ভাঙচুর, রায়গঞ্জে ১৪৪ ধারা

প্রতিদিন ডেস্ক

দ্রব্য মূল্যবৃদ্ধি ও নেতা-কর্মী হত্যার প্রতিবাদে বিএনপির বিক্ষোভ সমাবেশে যাওয়ার পথে বরিশালের উজিরপুরে সরকারদলীয় নেতা-কর্মীদের হামলায় ২০ জন আহত হয়েছেন বলে অভিযোগ করা হয়েছে। নোয়াখালীতে ৫৩ জনকে গ্রেফতার করা হয়েছে। ঠাকুরগাঁওয়ে সভামঞ্চ ভাঙচুর করা হয়েছে। সিরাজগঞ্জের রায়গঞ্জে ১৪৪ ধারা জারি করা হয়েছে। টাঙ্গাইলের সখীপুরে পাল্টাপাল্টি সমাবেশ করা হয়েছে।

বরিশাল থেকে নিজস্ব প্রতিবেদক জানান, জেলার উজিরপুরে বিক্ষোভ সমাবেশে যাওয়ার পথে পৌর শহরের চৌরাস্তা, ডাকবাংলো মোড়, টেম্পুস্ট্যান্ড ও ডাবেরকুলে শ্রমিক দল, যুবদল ও ছাত্রদলের নেতা-কর্মীদের ওপর ক্ষমতাসীন দলের নেতা-কর্মীরা হামলা চালায় বলে অভিযোগ করেছেন উপজেলা যুবদলের আহ্বায়ক আ ফ ম শামসুদ্দোহা আজাদ।

নোয়াখালী প্রতিনিধি জানান, জেলায় গত ২৪ ঘণ্টায় বিশেষ অভিযানে বিএনপি ও সহযোগী সংগঠনের ছয় নেতা-কর্মীসহ ৫৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের গতকাল নোয়াখালী ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হয়।

ঠাকুরগাঁও প্রতিনিধি জানান, বালিয়াডাঙ্গীতে বিএনপির সভামঞ্চ ভাঙচুর করা হয়েছে। এ ঘটনার তদন্ত সাপেক্ষে বিচারের দাবি জানিয়েছে বিএনপি।

সিরাজগঞ্জ প্রতিনিধি জানান, সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলার ধানগড়া পৌরসভা, পাঙ্গাসী, চান্দাইকোনাসহ রায়গঞ্জে ১৪৪ ধারা জারি করা হয়েছে। আওয়ামী লীগ-বিএনপি একইসময়ে একইএলাকায় পাল্টাপাল্টি কর্মসূচি ঘোষণা করলে উপজেলা নির্বাহী অফিসার তৃপ্তি কণা মণ্ডল এ আদেশ জারি করেন।

সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি জানান, টাঙ্গাইলের সখীপুরে পাল্টাপাল্টি বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে বিএনপি ও আওয়ামী লীগের নেতা-কর্মীরা।

নাটোর প্রতিনিধি জানান, বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে গুরুদাসপুর পৌর বিএনপি।

সর্বশেষ খবর