বৃহস্পতিবার, ২০ অক্টোবর, ২০২২ ০০:০০ টা

রামেকে রাবি ছাত্রের মৃত্যু হাসপাতাল ভাঙচুর

নিজস্ব প্রতিবেদক

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) হলের বারান্দা থেকে পড়ে আহত এক ছাত্র রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে মারা গেছেন। মৃত শিক্ষার্থীর নাম কে জি এম শাহরিয়ার। তিনি বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী ছিলেন। হবিবুর রহমান হলের ৩৫৪ নম্বর কক্ষে থাকতেন ওই শিক্ষার্থী। তার গ্রামের বাড়ি দিনাজপুরের বিরল উপজেলায়। গতকাল রাত সাড়ে ৯টার দিকে এই ঘটনা ঘটে। চিকিৎসায় অবহেলার অভিযোগ তুলে রাজশাহী মেডিকেলে ভাঙচুর করে তার সহপাঠিরা।

প্রত্যক্ষদর্শীরা জানান, এর আগে রাত ৮টার দিকে রাবির শহীদ হবিবুর রহমান হলের ৩ নম্বর ব্লকের তৃতীয় তলার বারান্দা থেকে পড়ে আহত হন। গুরুতর আহত অবস্থায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। শিক্ষার্থীর মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে উত্তেজিত হয় তার সহপাঠীরা।

রাত ১০টার দিকে কয়েকশ শিক্ষার্থী হাসপাতালে অবস্থান নিয়ে বারান্দায় রাখা ফুলের টব, চেয়ার-টেবিল ভাঙচুর করেন।

বিক্ষুব্ধ শিক্ষার্থীদের অভিযোগ, ৮ নম্বর ওয়ার্ডে নেওয়ার পর অব্যবস্থাপনায় চিকিৎসা হয়নি শাহরিয়ারের। যারা দায়িত্বে ছিলেন তাদের নাম প্রকাশ করে প্রত্যেককে শাস্তি দিতে হবে। এ নিয়ে শিক্ষার্থীরা হাসপাতালে অনশন কর্মসূচি পালন করেন। হবিবুর রহমান হলের আবাসিক শিক্ষার্থী রাশেদুল বলেন, রাত ৮টার দিকে জোরে শব্দ হলে এসে দেখি একজন ওপর থেকে পড়ে গেছে। এরপর কয়েকজন মিলে তাকে হাসপাতালে নিয়ে যাই।

শিক্ষার্থীদের অভিযোগ, তারা শাহরিয়ারকে জরুরিভাবে আইসিইউতে নিতে বলেন। কিন্তু হাসপাতালে জরুরি বিভাগে থাকা ব্যক্তিরা তাদের বলেন, চিকিৎসকের রেফারেন্স লাগবে। পরে ওই শিক্ষার্থী সেখানেই মারা যান। এ ঘটনায় শিক্ষার্থীরা উত্তেজিত হয়ে হাসপাতালে থাকা ফুলের টব ভেঙে ফেলেন ও হাসপাতালের পরিচালকের কক্ষ ভাঙচুর করেন। খবর পেয়ে হাসপাতালে যান রাজশাহী মহানগর পুলিশ কমিশনার। সেখানে পুলিশ মোতায়েন করা হয়।

সর্বশেষ খবর