মঙ্গলবার, ১০ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

মামুন আইজিপি আরও দেড় বছর

নিজস্ব প্রতিবেদক

মামুন আইজিপি আরও দেড় বছর

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুনের মেয়াদ আরও দেড় বছর বাড়ানো হয়েছে। ২০২৪ সালের ১১ জুলাই পর্যন্ত আইজিপির দায়িত্ব পালন করবেন তিনি। চুক্তিভিত্তিক নিয়োগ দিয়ে গতকাল জনপ্রশাসন মন্ত্রণালয় প্রজ্ঞাপন জারি করেছে।

ওই প্রজ্ঞাপনে বলা হয়েছে, তার অবসরোত্তর ছুটি এবং এ সংক্রান্ত সুবিধা স্থগিতের শর্তে ১২ জানুয়ারি থেকে আগামী বছরের ১১ জুলাই পর্যন্ত অথবা যোগদানের তারিখ থেকে দেড় বছর মেয়াদে আইজিপি পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হলো।

চৌধুরী আবদুল্লাহ আল মামুন বিসিএস অষ্টম ব্যাচের কর্মকর্তা। চৌধুরী আবদুল্লাহ আল মামুন ১৯৬৪ সালের ১২ জানুয়ারি সুনামগঞ্জের শাল্লা উপজেলার শ্রীহাইল গ্রামে সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞান বিষয়ে স্নাতকসহ (সম্মান) স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন। অতিরিক্ত ডিআইজি হিসেবে ঢাকা রেঞ্জে ও ডিআইজি হিসেবে ডিআইজি (অপারেশনস্), ডিআইজি (প্রশাসন), রেঞ্জ ডিআইজি হিসেবে ময়মনসিংহ ও ঢাকা রেঞ্জের মতো গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন চৌধুরী আবদুল্লাহ আল মামুন। এরপর পদোন্নতি পেয়ে তিনি অতিরিক্ত আইজিপির (এইচআরএম) দায়িত্ব পান। র‌্যাবের মহাপরিচালক হিসেবে যোগদানের আগে তিনি সিআইডি প্রধান হিসেবে সফলভাবে দায়িত্ব পালন করেন। গত বছরের ৩০ সেপ্টেম্বর বাংলাদেশ পুলিশের আইজিপি হিসেবে দায়িত্ব নেন চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

 

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর