সোমবার, ১৬ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

মতিয়াকে বরণ করে নিল সংসদ

নিজস্ব প্রতিবেদক

মতিয়াকে বরণ করে নিল সংসদ

সংসদ উপনেতা নির্বাচিত হওয়ায় বর্ষীয়ান রাজনীতিবিদ, আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীকে বিপুলভাবে টেবিল চাপড়িয়ে অভিনন্দন জানিয়ে বরণ করে নিয়েছে সংসদ। এ সময় সরকারি দল আওয়ামী লীগ ও সংসদের বিরোধী দল জাতীয় পার্টির সংসদ সদস্যরা তাকে অভিনন্দন জানিয়ে বলেন, এতে রাজনীতির বিজয় হয়েছে। তিনি সারা জীবন মানুষের জন্য কাজ করছেন। স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে জাতীয় সংসদের ২১তম অধিবেশনের গতকালের বৈঠকের শুরুতেই অনির্ধারিত আলোচনায় অংশ নিয়ে সংসদ উপনেতা মতিয়া চৌধুরীকে অভিনন্দন জানান আওয়ামী লীগের সদস্য ও মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক ও বিরোধী দল জাতীয় পার্টির সদস্য ফখরুল ইমাম। এর আগে স্পিকার সংসদ উপনেতা হিসেবে মতিয়া চৌধুরীর দায়িত্ব গ্রহণের বিষয়টি সংসদকে অবহিত করেন। এ সময় বিপুলভাবে টেবিল চাপড়িয়ে তাকে বরণ করে নেন সংসদ সদস্যরা। পরে পয়েন্ট অব অর্ডারে ফ্লোর নিয়ে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, ‘অগ্নিকন্যা খ্যাত মতিয়া চৌধুরীকে জাতীয় সংসদের উপনেতা করায় আমি অভিনন্দন জানাই।

তিনি সব সময় রাজপথে থেকেছেন। এই সংসদেও তিনি গুরুত্বপূর্ণ অবদান রাখবেন বলে আশা করছি। তিনি ছাত্রাবস্থায় আইয়ুবের সামরিক শাসনের বিরুদ্ধে আন্দোলন-সংগ্রাম করেছেন। সেই সময় তিনি ইডেন কলেজের ভিপি ছিলেন। পরে ডাকসুর সাধারণ সম্পাদকও হয়েছিলেন। তিনি তখন আমাদের আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন না। বাম রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন। তবে গণমুখী রাজনীতি করেছেন।’ তিনি বলেন, ‘১৯৭৫ সালে বঙ্গবন্ধু হত্যাকান্ডের পর তিনি আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত হন। আমাদের নেত্রী শেখ হাসিনা দেশে ফেরার পর তিনি নেত্রীর সঙ্গে তৃণমূল পর্যায়ে আওয়ামী লীগের জন্য কাজ করে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।’

বিরোধী দল জাতীয় পার্টির সদস্য ফখরুল ইমাম বলেন, এমন একজন নেতাকে সংসদ উপনেতা করা হয়েছে, যিনি সারা জীবন রাজনীতি করেছেন। এতে রাজনীতির বিজয় হয়েছে।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর