শুক্রবার, ২০ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

বিএনপির সাত্তার প্রচারণায় আওয়ামী লীগ নেতারা

প্রতিদিন ডেস্ক

বিএনপির সাত্তার প্রচারণায় আওয়ামী লীগ নেতারা

বিএনপির ছেড়ে দেওয়া সংসদীয় আসনগুলোয় উপনির্বাচনের প্রচারণা শুরু হয়েছে। সে অনুযায়ী বিশেষভাবে আলোচিত ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে প্রচারণায় নেমেছেন বিএনপি থেকে বহিষ্কৃত উকিল আবদুস সাত্তার। তার প্রচারণায় নেমেছেন আওয়ামী লীগ নেতারাও। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর- ব্রাহ্মণবাড়িয়া : আসন্ন ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) উপ নির্বাচনের প্রচারণায় অবশেষে নির্বাচনী মাঠে নেমেছেন আলোচিত ও সমালোচিত সদ্য বহিষ্কৃত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা উকিল আবদুস সাত্তার ভুইয়া। এত দিন তাকে নির্বাচনী মাঠে দেখা না গেলেও গতকাল দুপুরে নিজ গ্রাম সরাইল উপজেলার অরুয়াইল ইউনিয়নের পরমানন্দপুর গ্রামে পাঁচ গ্রামের মানুষের সঙ্গে মতবিনিময় সভার মাধ্যমে প্রচারণা শুরু করেন তিনি।

এদিকে বিএনপির সাবেক এই ডাকসাইটে নেতার নির্বাচনী সভায় একাধিক স্থানীয় আওয়ামী লীগ নেতার উপস্থিতি নজর কাড়ে অনেকেরই। এ বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগ নেতারা জানান, যেহেতু তিনি বিএনপি থেকে পদত্যাগ করে এখন স্বতন্ত্র প্রার্থী। তিনি এলাকার সন্তান, সেই সঙ্গে অরুয়াইল ও পাকশিমুল ইউনিয়নের মুরব্বি। সে হিসেবে আমরা দল-মত নির্বিশেষে তাকে সমর্থন দিয়ে প্রচারণায় নেমেছি। বগুড়া : সরব হয়ে উঠেছে বগুড়ার সংসদ উপনির্বাচনের মাঠ। প্রার্থীরা প্রতীক বরাদ্দ পেয়ে মাঠে নেমেছেন। বিভিন্ন এলাকায় যাচ্ছেন আর ভোটারদের কাছে ভোট প্রার্থনা করছেন। মাইকে প্রচার প্রচারণা জমে উঠেছে। কোথাও কোথাও আবার পোস্টার শোভা পাচ্ছে। চায়ের টেবিলে প্রার্থীদের নিয়ে তর্কের ঝড় বয়ে যাচ্ছে। বগুড়ার দুটি আসনেই প্রার্থিতা ফিরে পেয়ে একতারা প্রতীক নিয়ে মাঠে নেমেছেন আশরাফুল আলম ওরফে হিরো আলমও। অন্যদিকে বগুড়া-৬ সদর আসনে নির্বাচনে নয়জন প্রার্থীর মধ্যে দলীয় প্রতীক পেয়েছেন ছয়জন। অন্য তিনজন স্বতন্ত্র প্রার্থী রয়েছেন। এর মধ্যে নৌকা প্রতীকে নির্বাচন করছেন বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত ও বগুড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু।

লাঙ্গল প্রতীকে জেলা জাতীয় পার্টির সদস্যসচিব নুরুল ইসলাম ওমর, মশাল প্রতীকে জাসদের কেন্দ্রীয় কমিটির সদস্য ইমদাদুল হক ইমদাদ, মাছ প্রতীকে গণফ্রন্টের আফজাল হোসেন, বটগাছ প্রতীকে বাংলাদেশ খেলাফত আন্দোলনের নজরুল ইসলাম ও গোলাপ ফুল প্রতীকে জাকের পার্টির মোহাম্মদ ফয়সাল বিন শফিক নির্বাচন করছেন।

সর্বশেষ খবর