রবিবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা
শান্তি সমাবেশে কাদের

মুক্তিযোদ্ধাদের রাজাকার বানাবে বিএনপি

প্রতিদিন ডেস্ক

সারা দেশে শান্তি সমাবেশ কর্মসূচি পালনের অংশ হিসেবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গতকাল গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার সাদুল্যাপুর ইউনিয়নের ভাঙ্গারহাট তালিমপুর-তেলিহাটি উচ্চবিদ্যালয় মাঠে আয়োজিত সমাবেশে বলেছেন, বিএনপি ক্ষমতায় যেতে পারলে মুক্তিযোদ্ধাদের রাজাকার বানাবে, বাংলাদেশকে বানাবে সাম্প্রদায়িক রাষ্ট্র। তারা রাজাকারদের স্বাধীনতা, একুশে পদক দেবে। নারীদের অবস্থা হবে আফগানিস্তানের মতো।

গতকাল দুপুরে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত জনসভায় তিনি এ কথা বলেন। কোটালীপাড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি ভবেন্দ্রনাথ বিশ্বাসের সভাপতিত্বে সভায় আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথির ভাষণ প্রদান করেন। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, বিএনপি ক্ষমতায় গেলে সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদের বিশ্বস্ত ঠিকানা হবে বিএনপি। বর্তমান সরকারকে সংখ্যালঘু বান্ধব উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, আপনারা ভয় পাবেন না। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর আস্থা রাখুন। শেখ হাসিনা যতদিন আছেন, আপনাদের আপনজন তার চেয়ে বেশি এই দেশে আর কেউ নেই। তিনি বলেন, শেখ হাসিনা ক্ষমতায় থাকলে আপনাদের সব অধিকার বাস্তবায়ন হবে। কারও কথায় প্রলুব্ধ হবেন না। বিপদে শেখ হাসিনাই পাশে থাকেন। ওবায়দুল কাদের আরও বলেন, বিএনপি আন্দোলন শুরু করেছে। তারা এখন পথ হারিয়ে দিশাহারা। গণআন্দোলন থেকে তারা এখন পদযাত্রায়। আসলে এটা পতনযাত্রা। তিনি বলেন, নির্বাচনে না এলে বিএনপির অস্তিত্ব টিকবে না। বিএনপির সঙ্গে জনগণ নেই। তাদের সঙ্গে আছে সন্ত্রাস, পেট্রল বোমা, অগ্নিসন্ত্রাস, লাঠি। তারা সুযোগ পেলে আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মারবে, বাস পোড়াবে, স্কুল পুড়িয়ে দেবে। এই আগুন সন্ত্রাসের হোতা বিএনপি। এরা দেশ ও স্বাধীনতার শত্রু। এদের প্রতিরোধ করতে হবে। শান্তি সমাবেশ সম্পর্কে দেশের বিভিন্ন স্থানে পাঠানো আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের আরও খবর-

চট্টগ্রাম : বিএনপি-জামায়াতের ধারাবাহিক সন্ত্রাসী কর্মকাণ্ড ও নৈরাজ্যের প্রতিবাদে শান্তি সমাবেশ করেছে চট্টগ্রাম উত্তর জেলা যুবলীগ। বিকালে নগরী দোস্ত বিল্ডিং চত্বরে আয়োজিত সমাবেশে বক্তব্য রাখেন উত্তর জেলা যুবলীগের সভাপতি ও হাটহাজারী উপজেলা চেয়ারম্যান এস এম রাশেদুল আলম।

সিলেট : কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সিলেটে ‘শান্তি সমাবেশ’ করেছে জেলা ও মহানগর আওয়ামী লীগ। বিকালে সিলেট কেন্দ্রীয় শহীদমিনারে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরীর সভাপতিত্বে সমাবেশে বক্তারা বলেন, স্বাধীন বাংলাদেশে অশান্তির জন্মদাতা ছিলেন জিয়াউর রহমান। এরই ধারাবাহিকতায় আগুন সন্ত্রাসীদের জন্ম দিয়েছে বিএনপি-জামায়াত। এই জামায়াত মুক্তিযুদ্ধের সময় অসংখ্য স্বাধীনতাকামী মানুষকে নির্বিচারে হত্যা করেছে। অসংখ্য মা-বোনের ইজ্জত হরণ করেছে। তাই দেশকে উন্নয়নের ধারায় এগিয়ে নিতে বিএনপি-জামায়াতকে প্রতিহত করতে হবে।

চুয়াডাঙ্গা : বিকালে চুয়াডাঙ্গা শহরের শহীদ হাসান চত্বরের মুক্তমঞ্চে শান্তি-সমাবেশ হয়। এতে সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আজাদুল ইসলাম আজাদ। সংগঠনের সাবেক যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শফিকুল ইসলামের সঞ্চালনায় সমাবেশে অতিথি ছিলেন সাবেক সহসভাপতি আশাদুল হক বিশ্বাস, সাবেক সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুল মালেক, জেলা স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক ওবাইদুর রহমান চৌধুরী জিপু ও যুগ্ম-আহ্বায়ক মতিয়ার রহমান মতি।

বগুড়া : বিএনপির পদযাত্রা কর্মসূচির সময় শান্তি সমাবেশ করেছে বগুড়া জেলা যুবলীগ। দুটি রাজনৈতিক দলের পৃথক কর্মসূচি চলাকালীন সময়ে কোন অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

নাটোর : নাটোরের শান্তি সমাবেশে যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল বলেছেন, জেনারেল জিয়াউর রহমান জাতির জনক বঙ্গবন্ধুকে হত্যা করেছে। এখন তার কুসন্তান তারেক জিয়া, খালেদা জিয়া ও মির্জা ফখরুল ইসলামরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা করতে চান। কারণ শেখ হাসিনার হাত ধরেই পৃথিবীর মানচিত্রে বাংলাদেশ মাথা উচু করে দাঁড়িয়েছে, বাংলাদেশ একটি সুখী সমৃদ্ধ বাংলাদেশ হিসেবে গড়ে উঠেছে। তাই তাদের এসব কর্মকাণ্ড দমন করতে সারা দেশের আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের সব নেতা-কর্মীদের সচেতন থাকতে হবে।

দুপুর ১২টায় নাটোর প্রেস ক্লাবের সামনে জেলা আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

লক্ষ্মীপুর : লক্ষ্মীপুরে শান্তি সমাবেশ করেছে জেলা আওয়ামী লীগ। সকাল ১১টায় শহরের উত্তর তেমুহনী মুজিব চত্বরে এ শান্তি সমাবেশ করা হয়। সমাবেশে জেলা আওয়ামী লীগের সভাপতি গোলাম ফারুক পিংকুর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন লক্ষ্মীপুর-৩ সদর আসনের এমপি এ কে এম শাহজাহান কামাল, বিশেষ অতিথি ছিলেন লক্ষ্মীপুর-২ আসনের এমপি অ্যাডভোকেট নুরউদ্দিন চৌধুরী নয়ন।

কুড়িগ্রাম : কুড়িগ্রামেও শান্তি সমাবেশ করেছে জেলা আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনগুলো। দুপুরে শহরের কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় দলীয় কার্যালয়ের সামনে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

পাবনা : পাবনায় শান্তি সমাবেশ করেছে পাবনা জেলা আওয়ামী লীগ। এ উপলক্ষে দলের বিভিন্ন ইউনিটের সমন্বয়ে কয়েক হাজার নেতা-কর্মী নিয়ে একটি বিশাল শান্তি মিছিল বের করা হয়।

রংপুর : দুপুরে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে রংপুর নগরীর বঙ্গবন্ধু চত্বরে শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়। এর আগে বেতপট্টিস্থ দলীয় কার্যালয় থেকে একটি শান্তি মিছিল বের হয়ে নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে বঙ্গবন্ধু চত্বরে গিয়ে শেষ হয়।

টাঙ্গাইল : টাঙ্গাইল শহরের কেন্দ্রীয় শহীদমিনার প্রাঙ্গণে শান্তি সমাবেশে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামছুন্নাহর চাঁপা। জেলা আওয়ামী লীগের সভাপতি একুশে পদকপ্রাপ্ত বীরমুক্তিযোদ্ধা ফজলুর রহমান খান ফারুকের সভাপতিত্বে সমাবেশে উপস্থিত ছিলেন সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম (ভিপি জোয়াহের), সংসদ সদস্য আলহাজ মো. ছানোয়ার হোসেন প্রমুখ নেতারা।

মাগুরা : মাগুরা জেলা আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে প্রধান অতিথি ছিলেন মাগুরা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর। প্রধান বক্তা ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটির সদস্য নির্মল চ্যাটার্জি।

ফেনী : ফেনীতে শান্তি সমাবেশ করেছে জেলা যুবলীগ। ফেনী পৌরসভার সামনে থেকে শুরু হয়ে মিছিলটি শহরের জেল রোড, ট্রাংক রোড, প্রেস ক্লাবসহ প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

মেহেরপুর : মেহেরপুর জেলা আওয়ামী লীগের উদ্যোগে শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। জেলা আওয়ামী লীগের সভাপতি ও জনপ্রশাসন প্রতিমন্ত্রী অধ্যাপক ফরহাদ হোসেনের সভাপত্বিতে বিকালে মেহেরপুর শহীদ শামসুজ্জোহা নগর উদ্যানে এ শান্তি সমাবেশ অনুষ্ঠিত হয়।

হবিগঞ্জ : শান্তি সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে হবিগঞ্জ জেলা আওয়ামী লীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনগুলো। দিনভর শহরের প্রধান প্রধান সড়কে স্লোগানে স্লোগানে মুখরিত করে রাখে নেতা-কর্মীরা। পরে বিকালে শহরের শায়েস্তানগর ট্রাফিক পয়েন্ট এলাকায় হয় সমাবেশ। সেখানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন হবিগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি ও হবিগঞ্জ-৩ আসনের এমপি আলহাজ অ্যাডভোকেট মো. আবু জাহিরসহ দলের সিনিয়র নেতারা।

দিনাজপুর : দিনাজপুর জেলা আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশ শহরের মডার্ন মোড় এলাকায় অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতির বক্তব্যে দিনাজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মোস্তাফিজুর রহমান ফিজার এমপি বিএনপিকে ইঙ্গিত করে বলেছেন, জনগণ থেকে বিচ্ছিন্ন বিএনপি এখন দিশাহারা হয়ে পড়েছে। ভোটে অংশগ্রহণ করলে জিততে পারবে না জেনে আন্দোলন শুরু করেছে।

ঝালকাঠি : আওয়ামী লীগ কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদ সদস্য এবং ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু বলেছেন, দেশের মানুষের জান ও মালের নিরাপত্তা বিধান করার জন্যই আওয়ামী লীগ শান্তি সমাবেশ করছে। এই শান্তি সমাবেশ মানুষের ভোটাধিকার নিশ্চিত করার জন্য। শনিবার দুপুরে ঝালকাঠি জেলা আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে আমির হোসেন আমু এসব কথা বলেন।

রাজশাহী : আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য এ এইচ এম খায়রুজ্জামান লিটন বিএনপিকে উদ্দেশ করে বলেছেন, নির্বাচনে আসেন। পদযাত্রা এক দিন, দুই দিন, তিন দিন না- ১০ বছর পদযাত্রা করেও ক্ষমতায় আসতে পারবেন না। শনিবার বিকালে রাজশাহীর কাটাখালী এলাকায় জেলা আওয়ামী লীগের শান্তি সমাবেশে তিনি এমন কথা বলেন। কাটাখালী পৌর আওয়ামী লীগের সভাপতি আবু সামার সভাপতিত্বে শান্তি সমাবেশে আরও বক্তব্য দেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সদস্য বেগম আখতার জাহান, রাজশাহী জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অনিল সরকার, সাধারণ সম্পাদক আবদুল ওয়াদুদ দারা, এমপি আয়েন উদ্দিন।

সর্বশেষ খবর