শিরোনাম
শনিবার, ১১ মার্চ, ২০২৩ ০০:০০ টা

জার্মানির গির্জায় ঢুকে এলোপাতাড়ি গুলিতে নিহত ৭

প্রতিদিন ডেস্ক

জার্মানির উত্তরাঞ্চলীয় শহর হামবুর্গের একটি গির্জায় ঢুকে পড়া বন্দুকধারীর এলোপাতাড়ি গুলিতে অন্তত সাতজন নিহত ও ২৫ জন আহত হয়েছেন। স্থানীয় সময় বৃহস্পতিবার রাতে এ হামলার ঘটনাটি ঘটে। আলজাজিরা

খবরে বলা হয়, কী কারণে এ হামলা চালানো হয়েছে তা পরিষ্কারভাবে কিছুই জানতে পারেনি পুলিশ। পুলিশের এক মুখপাত্র জানান, রাত ৯টার পর একটি কল পেয়ে দ্রুত ঘটনাস্থলে যান কর্মকর্তারা। এরপর তারা বেশ কয়েকজনকে গুরুতর আহত ও কয়েকজনকে মৃত অবস্থায় পান। নিহতের মধ্যে বন্দুকধারীও রয়েছেন বলে ধারণা করা হচ্ছে।

আরেক খবরে বলা হয়, জেহোভা’স উইটনেস হল চার্চের ভিতরে গোলাগুলির শব্দ শুনে পুলিশকে খবর দেন স্থানীয়রা। এ ঘটনায় আহত কয়েকজনের অবস্থাও সংকটাপন্ন। গির্জার ভিতর থেকেই সন্দেহভাজন ব্যক্তির মরদেহ উদ্ধার করে পুলিশ। ধারণা করা হয়, সে-ই হামলাকারী। চলছে তার পরিচয় শনাক্তের কাজ। এখনই বিষয়টিকে ‘সন্ত্রাসী হামলা’ আখ্যা দিতে নারাজ প্রশাসন। গুলির মোটিভ জানতে বিস্তারিত তদন্ত করছেন গোয়েন্দারা। বন্দুকধারীর সঙ্গে অন্য কেউ সংশ্লিষ্ট ছিল কি না খতিয়ে দেখা হচ্ছে। এদিকে গতকাল দিনের প্রথম দিকে এক টুইটার পোস্টে হামবুর্গ পুলিশ বলেছে, তারা ধারণা করছে শুধু একজন বন্দুকধারী হামলা করেছে এবং ‘অপরাধের পেছনে উদ্দেশ্য নিয়ে’ তদন্ত অব্যাহত রয়েছে।

সর্বশেষ খবর