সোমবার, ১ মে, ২০২৩ ০০:০০ টা

আন্দোলন এখন কৌতুকের বিষয়

নিজস্ব প্রতিবেদক

আন্দোলন এখন কৌতুকের বিষয়

তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেছেন, বিএনপির ঈদ-পরবর্তী আন্দোলন মানুষের কাছে এখন হাস্য-কৌতুকের বিষয়। বিএনপির কর্মীরাও এখন এসব বিশ্বাস করে না। গতকাল তথ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির সঙ্গে আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, গত বছরের ১০ ডিসেম্বরের পর থেকে বিএনপির ভিতরে আলোচনা চলছে, আন্দোলনের হলোটা কি? এভাবে মাঠে মারা গেল কেন? এই মাঠে মারা যাওয়া আন্দোলন বিএনপি আর জীবিত করতে পারবে না। তিনি বলেন, আওয়ামী লীগ সব সময় নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় গেছে। আমরা জনগণের শক্তিতে, জনগণের রায়ে বিশ্বাসী। বিএনপি নির্বাচনে বিশ্বাস করে না। সে জন্যই তারা নির্বাচন বর্জন করছে। ২০১৮ সালের নির্বাচনে অংশগ্রহণ করেছিল নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার লক্ষ্যে। হাছান মাহমুদ বলেন, কোনো সংগঠন যদি ক্রমাগত নির্বাচনবিমুখ থাকে, নির্বাচনে অংশ না নেয় তবে সেটি আর গণমানুষের সংগঠন থাকে না। কর্মিনির্ভর গোষ্ঠীস্বার্থ রক্ষার সংগঠন হয়ে পড়ে। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান চান দলটি তার একটি লাঠিয়াল বাহিনী হিসেবে থাক। এ জন্যই তিনি নির্বাচনে অংশ নিতে দেন না বিএনপিকে। এখন বিএনপিকেই সিদ্ধান্ত নিতে হবে সাত সমুদ্র তেরো নদীর ওপারে বসে থাকা কারও লাঠিয়াল বাহিনী হিসেবে কাজ করবে নাকি রাজনৈতিক দল হিসেবে টিকে থাকবে।

তিনি আরও বলেন, রাজনৈতিক ফায়দা লাভের উদ্দেশ্যে বিএনপি খালেদা জিয়াকে অসুস্থ বানিয়ে রাখে। এটি তাদের অপরাজনৈতিকতারই অংশ। কারণ কিছুদিন আগে বিএনপি নেতারা বলছিল, খালেদা জিয়াকে বিদেশে না নেওয়া গেলে তার জীবনের শঙ্কা আছে। এরপর আমরা দেখলাম খালেদা জিয়া দেশের হাসপাতালে চিকিৎসা নিয়েই সুস্থ হয়ে বাসায় যাচ্ছেন এবং বলছেন, তিনি খুব ভালো আছেন।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর