বুধবার, ১০ মে, ২০২৩ ০০:০০ টা

দেশবিরোধী কর্মকাণ্ড রোধে ডিজিটাল আইন : কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বাকস্বাধীনতা খর্ব করতে ডিজিটাল নিরাপত্তা আইন করা হয়নি। দেশবিরোধী কর্মকাণ্ডসহ ডিজিটাল মাধ্যমে ঘটা অপরাধ দমনে সরকার ডিজিটাল নিরাপত্তা আইন করেছে।

গতকাল গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন। ওবায়দুল কাদের বলেন, শেখ হাসিনার নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশে গণমাধ্যম শিল্পের সম্ভাবনার স্বর্ণদুয়ার উন্মোচিত হয়েছে। সাংবাদিকসহ সবার বাকস্বাধীনতার অবারিত সুযোগ তৈরি হয়েছে। আর এই সুযোগের অপব্যবহার করে একটি গোষ্ঠী স্বাধীনতার নামে ডিজিটাল প্ল্যাটফরমে দেশবিরোধী অপপ্রচারের ষড়যন্ত্রে লিপ্ত।

বিএনপি মহাসচিবের এক বক্তব্যের পরিপ্রেক্ষিতে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, দেশে দেশে ডিজিটাল নিরাপত্তা নিশ্চিতে ডিজিটাল নিরাপত্তা আইন আছে। এই আইনের বিরুদ্ধে কথা বলে মির্জা ফখরুল ডিজিটাল প্ল্যাটফরমের তথ্যসন্ত্রাসী ও অপরাধীদের পক্ষাবলম্বন করেছেন। তিনি আরও বলেন, ‘নির্বাচনকে সামনে রেখে বিরোধীদের মাঠ থেকে সরাতে মিথ্যা মামলা দেওয়া হচ্ছে’ বিএনপির এ অভিযোগ কল্পনাপ্রসূত। অপরাধ ঘটলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তদন্ত করে। সুনির্দিষ্ট অভিযোগে ব্যবস্থা গ্রহণ করে। এগুলো আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর রুটিন কাজ। তদন্তের ওপর ভিত্তি করে আদালত বিচারিক প্রক্রিয়া গ্রহণ করে।

বিএনপি তাদের সন্ত্রাসী নেতা-কর্মীদের রক্ষা করতে উদ্দেশ্যপ্রণোদিতভাবে আদালত ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিরুদ্ধে কথা বলছে।

সর্বশেষ খবর