বুধবার, ১০ মে, ২০২৩ ০০:০০ টা

আওয়ামী লীগের সংঘর্ষে রণক্ষেত্র পাবনা

গুলিবিদ্ধ ১০, এলাকা থমথমে

পাবনা প্রতিনিধি

আঞ্চলিক আধিপত্য বিস্তার নিয়ে পাবনার হেমায়েতপুরে আওয়ামী লীগের দুই পক্ষে গোলাগুলিতে ছয়জন বিদ্ধসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। গতকাল দুপুরে হেমায়েতপুরের বাঙাবাড়ির ইউনিয়ন আওয়ামী লীগের বর্ধিত সভায় বক্তব্য দেওয়াকে কেন্দ্র করে এই সংঘর্ষ ও গোলাগুলির ঘটনায় এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। গুলিবিদ্ধরা হলেন- চরবাঙ্গাবাড়িয়া গ্রামের হাবু সরদার (৫০), মামুন হোসেন (৩০), সেলিম ম ল (৪০), হামিম হোসেন (১২), সবিরুল শেখ (৪০) ও ইসহাক প্রামাণিক (৪৫)। তাদের পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

হেমায়েতপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. আবদুস সালাম জানান, দীর্ঘদিন হেমায়েতপুর ইউনিয়নের বাঙাবাড়ি ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ নেতা নজু ম ল ও সাধারণ সম্পাদক আনিস সরদারের মধ্যে আঞ্চলিক আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলছিল। সোমবার সংশ্লিষ্ট ইউনিয়নের তিনটি ওয়ার্ড নিয়ে স্থানীয় আওয়ামী লীগ নেতারা বর্ধিত সভার আয়োজন করেন। সেই সভায় সভাপতি ও সম্পাদকের বক্তব্য দেওয়া নিয়ে রাতেই তাদের মধ্যে উত্তেজনা ও গোলাগুলির ঘটনা ঘটে। তবে রাতের ঘটনায় কেউ হতাহত হয়নি। গতকাল প্রকাশ্যে দেশি অস্ত্র ও আগ্নেয়াস্ত্র নিয়ে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটে। এতে কয়েকজন গুলিবিদ্ধ হন। পরে তাদের উদ্ধার করে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, আহতদের মধ্যে অনেকেই প্রাথমিক চিকিৎসা নিয়ে চলে গেছেন। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

সর্বশেষ খবর