সোমবার, ১৫ মে, ২০২৩ ০০:০০ টা

ভোলা-বরিশাল সেতু দাবি

ভোলা প্রতিনিধি

ভোলা-বরিশাল সেতু দাবি

বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য সাবেক মন্ত্রী তোফায়েল আহমেদ এমপি বলেন, ভোলার গ্যাস পাইপলাইনের মাধ্যমে বরিশাল, খুলনা, ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানের শিল্প-কারখানায় সরবরাহ করা হবে। বিনিময়ে ভোলা-বরিশাল ব্রিজ নির্মাণ করতে হবে। গতকাল দুপুরে ভোলা জেলা আইনশৃঙ্খলা কমিটির উন্নয়ন সমন্বয় সভায় প্রধান অতিথির বক্তব্যে তোফায়েল আহমেদ এ কথা বলেছেন।

তোফায়েল বলেন, ভোলায় পর্যাপ্ত গ্যাস মজুদ আছে। ভোলা থেকে এই গ্যাস ঢাকা, বরিশালসহ দেশের বিভিন্ন স্থানে নেওয়া হবে। এই গ্যাসের ওপর ভিত্তি করে ভোলায় গড়ে তোলা হবে অনেক শিল্প-কারখানা। অর্থনৈতিকভাবে ভোলা হবে দেশের মধ্যে শ্রেষ্ঠ জেলা। ভোলা হবে বাংলাদেশের সিঙ্গাপুর। তোফায়েল আহমেদ বলেন, ভোলার গ্যাস পাইপলাইনের মাধ্যমে ভোলার বাইরে বরিশাল, খুলনা, ঢাকায় সরবরাহ করা হবে। বিনিময়ে ভোলা-বরিশাল ব্রিজ করতে হবে। তোফায়েল আহমেদ বলেছেন ভোলা-বরিশাল ব্রিজ নির্মাণ করা হবে, এ ব্যাপারে বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা হয়েছে। অচিরেই ভোলা-বরিশাল ব্রিজ নির্মাণ করা হবে, ইনশাআল্লাহ। এদিকে ঘূর্ণিঝড় মোখা মোকাবিলায় সর্বাত্মক প্রস্তুতি নেওয়া হয়েছে। সবাইকে স্ব-স্ব অবস্থান থেকে সতর্ক থাকতে হবে। আল্লাহর রহমতে এই ঝড় ভোলায় আঘাত হানবে না বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।  এ সময় তোফায়েল আহমেদ আরও বলেন, ভোলার পরিবহন খাতের চাঁদাবাজি বন্ধ করতে হবে। যারা বিভিন্ন ভুয়া সংগঠনের পরিচয় দিয়ে যানবাহন থেকে চাঁদাবাজি করে বেড়াচ্ছে তাদের গ্রেফতার করে জেলে পাঠানোর ব্যবস্থা করতে হবে। এ বিষয়ে পুলিশ সুপারকে নির্দেশনা দিয়েছেন তোফায়েল আহমেদ।

জেলা প্রশাসক মো. তৌফিক-ই-লাহী চৌধুরীর সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন জেলা পরিষদ চেয়ারম্যান আবদুল মমিন টুলু, পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন বিপ্লবসহ বিভিন্ন দফতরের প্রধান এবং জনপ্রতিনিধিবৃন্দ।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর