সোমবার, ১২ জুন, ২০২৩ ০০:০০ টা

মোটরসাইকেলে টিকটক করতে গিয়ে নিহত দুই বন্ধু

সড়কে গেল আরও ২০ প্রাণ

প্রতিদিন ডেস্ক

দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় মৃত্যুর মিছিলে যোগ হয়েছে আরও ২২ জনের নাম। এর মধ্যে চলন্ত মোটরসাইকেলে টিকটকের ভিডিও করার সময় নিহত হয়েছেন দুই বন্ধু। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর- লালমনিরহাট : লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার কাকিনা মহিপুর শেখ হাসিনা তিস্তা সড়ক সেতুতে চলন্ত মোটরসাইকেল থেকে টিকটকের ভিডিও ধারণ করার সময় ট্রাকের ধাক্কায় দুই বন্ধু নিহত হয়েছেন। আরেক বন্ধু গুরুতর আহত হয়ে হাসপাতালে ভর্তি রয়েছেন। প্রত্যক্ষদর্শীরা জানান, শনিবার রাতে একটি মোটরসাইকেলে তিন বন্ধু মিলে মহিপুর তিস্তা শেখ হাসিনা সড়ক সেতু ঘোরাঘুরি শেষে বাড়ি ফেরার পথে চলন্ত অবস্থায় টিকটকের ভিডিও ধারণ করছিলেন। এ সময় বুড়িমারী থেকে ছেড়ে যাওয়া মালবোঝাই ট্রাকের ধাক্কায় ঘটনাস্থলেই দুই বন্ধু নিহত হন। তারা হলেন- শাহ আলম (২০) ও ওয়াজেদ আলী (২২)। শাহিন আলম (৩০) গুরুতর আহত হয়ে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন। নিহত দুজনের বাড়ি কাকিনা ইউনিয়নে। ওয়াজেদ আলী কাকিনা ইউনিয়ন পরিষদের সাবেক ইউপি সদস্য হাজেরা বেগম ও সাইদুল মিয়ার ছেলে। কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) হাবিবুর রহমান বলেন, নিহত দুজন এসএসসি পরীক্ষার্থী, বাড়ি কাকিনা উপজেলার রুদ্রেশ্বর গ্রামে।

এ ছাড়া শনিবার রাত ১১টায় লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কের হরিশোভা মসজিদ পাড় নামক এলাকায় পাথরবোঝাই ট্রাকের চাকায় পিষ্ট হয়ে শাহিন আলম (৩০) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। তিনি পাটগ্রাম উপজেলার বুড়িমারী ইউনিয়নের রহমানপুর এলাকার টেপরা মুহাম্মদের ছেলে। পাটগ্রাম থানার অফিসার ইনচার্জ ওমর ফারুক বলেন, ওই ট্রাকটি পাটগ্রাম থানা পুলিশ হেফাজতে রয়েছে। চালক ও হেলপার পালিয়ে গেছেন।

কুমিল্লা : কুমিল্লার সদর দক্ষিণ উপজেলায় কাভার্ড ভ্যান এবং পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষে তিন স্কুলছাত্রসহ চারজন নিহত হয়েছেন। নিহত অন্যজন পিকআপ ভ্যানচালক। এ ছাড়া আহত হয়েছেন ১৫ জন। তারা সবাই স্থানীয় লালবাগ রওশন আশ্রাফ উচ্চবিদ্যালয় থেকে সদর দক্ষিণ উপজেলা মাঠে বঙ্গবন্ধু অনূর্ধ্ব ১৭ ফুটবল খেলায় অংশ নিতে যাচ্ছিল। গতকাল বিকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সদর দক্ষিণ উপজেলার জোড়কাননে এ দুর্ঘটনা ঘটে। নিহতদেরে মধ্যে রয়েছেন সদর দক্ষিণ উপজেলার আলী আহমেদের ছেলে পিকআপ ভ্যানচালক মোর্শেদ আলম (২৭), একই গ্রামের আবদুর রহিমের ছেলে স্কুলছাত্র ফয়সাল (১৬), মোহন মিয়ার ছেলে শাহীন (১৫) ও শাহ আলম ভেন্ডারের ছেলে সাকিব ((১৬)। চারজনের মৃত্যুতে লালবাগ গ্রামে শোকের ছায়া নেমে এসেছে।

স্থানীয় সূত্র জানায়, দুর্ঘটনায় কাভার্ড ভ্যান ও পিকআপ ভ্যানটি মহাসড়কের পাশে পড়ে যায়। কাভার্ড ভ্যানের নিচে পড়ে থাকা দুমড়েমুচড়ে যাওয়া পিকআপ ভ্যান থেকে নিহত আহতদের উদ্ধার করা হয়। হাসপাতালে ভর্তি হওয়া ১১ জনের মধ্যে ঢাকায় তিনজনকে চিকিৎসার জন্য পাঠানো হয়েছে। বর্তমানে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঁচজন ও স্থানীয় দুটি প্রাইভেট হাসপাতালে তিনজন চিকিৎসাধীন। লালবাগ গ্রামের বাসিন্দা স্থানীয় ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য দেলোয়ার হোসেন ও নিহত শাহীনের চাচা কবীর হোসেন বলেন, তারা ২৫-২৬ জন পিকআপ ভ্যানে দাঁড়িয়ে যাচ্ছিল। দুর্ঘটনায় একজন চালক ও তিনজন ছাত্র মারা গেছেন। সবাই তাদের গ্রামের বাসিন্দা।

কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার নির্বাহী কর্মকর্তা শুভাশিস ঘোষ জানান, ঢাকা থেকে চট্টগ্রামগামী একটি কাভার্ড ভ্যানের সঙ্গে রংসাইডে আসা পিকআপ ভ্যানের মুখোমুখি সংঘর্ষে এ হতাহতের ঘটনা ঘটে।

ঠাকুরগাঁও : ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলায় নসিমন, ডিজেলচালিত থ্রি-হুইলার ও মোটরসাইকেলের ত্রিমুখী সংঘর্ষে তিনজন নিহত হয়েছেন। গতকাল সকালে ঠাকুরগাঁও-বালিয়াডাঙ্গী আঞ্চলিক সড়কের বালিয়াপুকুর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ সময় আরও অন্তত তিনজন গুরুতর আহত হয়েছেন। নিহত ব্যক্তিরা হলেন- রাণীশংকৈল উপজেলার মুজাহিদাবাদ গ্রামের আলিম উদ্দীন (৫৫), আরাজি চন্দনহাট গ্রামের আবুল হোসেন (৬৭) ও বালিয়াডাঙ্গী উপজেলার বড়বাড়ী ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক সদস্য মোস্তাফিজুর রহমান (৪৮)।

পুলিশ জানায়, ঠাকুরগাঁও থেকে একটি থ্রি-হুইলার বালিয়াডাঙ্গীর দিকে যাচ্ছিল। ঠাকুরগাঁও-বালিয়াডাঙ্গী আঞ্চলিক সড়কের বালিয়াপুকুর এলাকায় পৌঁছলে পাশের একটি রাস্তা থেকে মোটরসাইকেল নিয়ে সড়কে ওঠে পড়েন সাবেক ইউপি সদস্য মোস্তাফিজুর রহমান। মোটরসাইকেলটি প্রথমে থ্রি-হুইলারের সঙ্গে ধাক্কা লাগে। এ সময় পেছনে থাকা নসিমন এসে থ্রি-হুইলারকে চাপা দেয়। এ সময় থ্রি-হুইলার ও মোটরসাইকেলটি দুমড়েমুচড়ে যায় এবং থ্রি-হুইলারের যাত্রী আলিম উদ্দীন ঘটনাস্থলেই নিহত হন। এদিকে চিকিৎসাধীন থাকা অবস্থায় ঠাকুরগাঁও ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে আবুল হোসেন এবং দিনাজপুর এম আবদুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালে মোস্তাফিজুর রহমান মারা যান।

বালিয়াডাঙ্গী থানার উপপরিদর্শক আবদুস সোবহান জানান, ঘটনাস্থল থেকে দুমড়েমুচড়ে যাওয়া মোটরসাইকেল, নসিমন ও থ্রি-হুইলারটি জব্দ করে থানায় এনে রাখা হয়েছে।

নাটোর : নাটোরের বাগাতিপাড়ার লোকমানপুর এলাকায় ট্রেনের সঙ্গে ধাক্কা লেগে মোটরসাইকেল আরোহী স্বামী-স্ত্রী নিহত হয়েছেন। লোকমানপুর রেলস্টেশন সংলগ্ন দোডাঙ্গি রেলক্রসিং অতিক্রম করার সময় রাজশাহীগামী আন্তনগর টুঙ্গিপাড়া এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনের সঙ্গে মোটরসাইকেলের সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই স্বামী-স্ত্রী নিহত হন। তারা হলেন- বাগাতিপাড়া উপজেলার জামনগর পশ্চিমপাড়া গ্রামের মৃত তছলিমের ছেলে মফিজুর রহমান (৬০) ও তার স্ত্রী সাবিনা ইয়াসমিন (৫০)। নিহতরা মাড়িয়া গ্রাম থেকে মোটরসাইকেলে করে জামনগর যাচ্ছিলেন।

বাগাতিপাড়া মডেল থানার ওসি সফিউল আযম খান জানান, ট্রেনের ধাক্কায় মোটরসাইকেল ছিটকে পড়ে দুমড়েমুচড়ে যায়। এতে ঘটনাস্থলেই স্বামী-স্ত্রীর মৃত্যু হয়।

গাজীপুর : গাজীপুরের কালিয়াকৈরে ট্রাক ও সিএনজিচালিত অটোরিকশার সংঘর্ষে দুজন নিহত এবং দুজন আহত হয়েছেন। গতকাল সকাল ৬টার দিকে মাওনা-কালিয়াকৈর আঞ্চলিক সড়কের কালিয়াকৈরের ফুলবাড়িয়া বাজার সংলগ্ন খেজুরগাছ বাসস্টেশন এলাকায় এ দুর্ঘটনা ঘটে। হতাহতরা সবাই সিএনজি অটোরিকশার যাত্রী।

নিহতরা হলেন- কালিয়াকৈরের ফুলবাড়িয়া ইউনিয়নের বয়রাতলি গ্রামের মুজিবুর রহমানের ছেলে সজিব (২৮) এবং একই উপজেলার বোয়ালি ইউনিয়নের গাছবাড়ি গ্রামের শাহিন (১৮)।

কালিয়াকৈরের ফুলবাড়িয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই সোহেল মোল্লা জানান, সকালে কালিয়াকৈর থেকে একটি ট্রাক ফুলবাড়িয়ার দিকে আসছিল। এ সময় বিপরীত দিকে থেকে আসা একটি সিএনজিচালিত অটোরিকশার সঙ্গে ট্রাকটির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই দুজন নিহত এবং দুজন আহত হয়েছেন। স্থানীয়রা আহতদের উদ্ধার করে হাসপাতালে পাঠিয়েছে। তিনি আরও জানান, ট্রাকটিকে জব্দ করা গেলেও চালক পালিয়ে গেছেন।

রাজবাড়ী : রাজবাড়ী-ফরিদপুর এবং রাজবাড়ী-বালিয়াকান্দি সড়কে পৃথক সড়ক দুর্ঘটনায় দুজনের মৃত্যু হয়েছে। গতকাল ভোরে রাজবাড়ী-ফরিদপুর সড়কের কল্যাণপুর এলাকায় লুৎফুন নাহারকে (৪০) গাড়িচাপা দিলে তিনি ঘটনাস্থলেই মৃত্যুবরণ করেন। তিনি রাজবাড়ী পৌরসভার ধুঞ্চি এলাকায় আবদুল লতিফের মেয়ে।

আহলাদীপুর হাইওয়ে থানার ওসি তরিকুল ইসলাম জানান, ওই নারীকে গাড়িচাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাজবাড়ী মর্গে পাঠানো হয়েছে। গাড়িটি আটকের চেষ্টা চলছে।

অন্যদিকে বালিয়াকান্দি উপজেলার ইসলামপুর ইউনিয়নের গণপত্যা এলাকায় নসিমন ও মোটরসাইকেল সংঘর্ষে মোটরসাইকেল আরোহী মেহেদী (২২) নিহত হয়েছেন। তিনি বালিয়াকান্দি উপজেলার নবাবপুর ইউনিয়নের বকশিয়াবাড়ী এলাকার রাজ্জাকের ছেলে। গত শনিবার রাত ৮টার দিকে বালিয়াকান্দি উপজেলার ইসলামপুর ইউনিয়নের গণপত্যা ইটভাটার সামনের সড়কে এ দুর্ঘটনা ঘটে।

টাঙ্গাইল : টাঙ্গাইলের মধুপুরে মোটরসাইকেলের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে অটো ভ্যানচালক নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন নারীসহ দুজন। গত শনিবার রাত সাড়ে ৯টার দিকে টাঙ্গাইল-ময়মনসিংহ-জামালপুর আঞ্চলিক মহাসড়কে উপজেলার রক্তিপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। নিহত অটো ভ্যানচালকের নাম আবদুস সোবহান (৬০)। তিনি উপজেলার রক্তিপাড়া এলাকার মৃত কানছ শেখের ছেলে। 

মধুপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাজহারুল আমিন জানান, রক্তিপাড়ার বাসস্ট্যান্ড এলাকায় অটোভ্যান ও মোটরসাইকেলের সংঘর্ষে অটোভ্যানের চালকের মৃত্যু হয়। এ সময় মোটরসাইকেলে থাকা দুজন গুরুতর আহত হন। স্থানীয়রা তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে দেয়। পরে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহে পাঠানো হয়।

দাউদকান্দি (কুমিল্লা) : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের দাউদকান্দির বলদাখাল নামক স্থানে গতকাল সকালে একটি মোটরসাইকেলকে অজ্ঞাতনামা যাত্রীবাহী বাস চাপা দিলে ঘটনাস্থলে ইসরাফিল (২২) নামের মোটর চালক নিহত হন। দাউদকান্দি হাইওয়ে পুলিশের জাহাঙ্গীর আলম বলেন, আমরা মোটরসাইকেল দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে উপস্থিত হয়ে নিহত ইসরাফিলের লাশ উদ্ধার করি। তিনি দাউদকান্দি উপজেলার বায়ানগর গ্রামের আলাউদ্দিনের ছেলে।      

কলাপাড়া (পটুয়াখালী) : পটুয়াখালীর কলাপাড়ায় মোটরসাইকেলের ধাক্কায় ফাতেমা আক্তার (৭০) নামে এক বৃদ্ধার মৃত্যু হয়েছে। গত শনিবার রাত ৯টার দিকে উপজেলার টিয়াখালী ইউনিয়নের রজপাড়া গ্রামে ছয় লেন সড়কে এ ঘটনা ঘটে। তিনি ওই গ্রামের আবদুর সত্তার হাওলাদারের স্ত্রী। জানা গেছে, কলাপাড়া বাজার থেকে বাড়ি ফেরার পথে পেছন দিক থেকে মোটরসাইকেল তাকে ধাক্কা দিলে তিনি গুরুতর আহত হন। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

কলাপাড়া থানার ওসি মো. জসিম জানান, এ বিষয়ে কোনো অভিযোগ না থাকায় পরিবারের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে।

ময়মনসিংহ : ময়মনসিংহের হালুয়াঘাটে সিএনজিচালিত ইজিবাইকের সঙ্গে মুখোমুখি মোটরসাইকেলের সংঘর্ষে জামিল মিয়া (২০) নামের মোটরসাইকেল চালকের মৃত্যু হয়েছে। গতকাল বেলা ১১টার দিকে উপজেলার ঘোষবেড় শিমুলকুচি মোড়ে এ দুর্ঘটনা ঘটে। নিহত জামিল উপজেলার ভুবনকুড়া ইউনিয়নের আমিরখাঁকুড়া গ্রামের জয়নাল আবেদিনের ছেলে। হালুয়াঘাট থানার ওসি সুমনচন্দ্র রায় জানান, দুর্ঘটনাস্থল থেকে ইজিবাইক ও মোটরসাইকেলটি উদ্ধার করে পুলিশ হেফাজতে রাখা হয়েছে।

সর্বশেষ খবর