মঙ্গলবার, ২০ জুন, ২০২৩ ০০:০০ টা

ভারতের অবস্থান জনগণ জানতে চায়

ভারতের অবস্থান জনগণ জানতে চায়

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, বাংলাদেশের গণতন্ত্রের প্রশ্নে ভারতের অবস্থান জনগণ জানতে চায়। তিনি বলেন, আপনারা (ভারত) আমাদের নির্বাচনে পাস করিয়ে দেবেন তা নয়, গণতন্ত্রের প্রশ্নে সুস্পষ্ট অবস্থান নেবেন কি না, তা বাংলাদেশের মানুষ জানতে চায়। গতকাল সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপি-সমর্থিত ‘নারী ও শিশু অধিকার ফোরাম’ আয়োজিত এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি। গত ১৪ মে চট্টগ্রামে তারুণ্যের সমাবেশ থেকে ফেরার পথে ছাত্রদলের নেত্রী নাদিয়া নুসরাতকে ছাত্রলীগ ও যুবলীগ নামধারী সন্ত্রাসীদের নির্যাতন ও মিথ্যা মামলায় গ্রেফতারের প্রতিবাদে এ মানববন্ধন করে সংগঠনটি।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ভারত একটি গণতান্ত্রিক দেশ। তার পাশে বাংলাদেশ গণতন্ত্রবিহীন; যার জন্য এ দেশের জনগণ ভারতকে দায়ী করে- এ কথা স্পষ্ট করে বলে দিলাম। যারা দিল্লিতে খবর পাঠান, জনগণের চোখের ভাষা, মনের ভাষা বুঝতে শিখুন।

তিনি ভারতীয় দূতাবাস কর্মকর্তাদের উদ্দেশে বলেন, আপনারা ভারত সরকার ও ভারতের রাজনীতিবিদদের বলেন, বন্ধুত্ব কি শুধু শেখ হাসিনার সঙ্গে করবেন, শুধু কি আওয়ামী লীগের সঙ্গে করবেন? নাকি বাংলাদেশের ১৮ কোটি জনগণের সঙ্গে করবেন?

সর্বশেষ খবর