রবিবার, ২৫ জুন, ২০২৩ ০০:০০ টা

ডেমরায় ক্রেন পড়ে তিনজন নিহত

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর ডেমরায় নির্মাণাধীন একটি ভবনে কাজ করার সময় সাত তলা থেকে ক্রেন পড়ে তিন শ্রমিকের মৃত্যু হয়েছে। তারা হলেন- মোস্তফা হাওলাদার (৪২), মো. মিজান (৩২) ও মো. জাফর (৫০)। এ ঘটনায় আরেক শ্রমিক আহত হয়েছেন। গতকাল দুপুরে সানারপাড় এলাকায় এ ঘটনা ঘটে। সাত তলা ভবনের ছাদে ক্রেন দিয়ে ঢালাই মিক্সচার ওঠানোর সময় ক্রেনটি শ্রমিকদের নিয়ে নিচে পড়ে যায়। এতে তারা ঘটনাস্থলেই মারা যান। ভবনটি ১৪ ব্যক্তির মালিকানায় তৈরি করা হচ্ছে। তাদের বেশির ভাগই ব্যাংক কর্মকর্তা বলে জানা গেছে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, ডেমরার সানারপাড়ের কোদালদিয়া এলাকায় একটি নির্মাণাধীন ভবনের সাত তলায় ঢালাইয়ের কাজ চলছিল। সেখানে মামালাল ওঠানোর জন্য ক্রেন ব্যবহার করা হচ্ছিল। মালামাল ওঠানোর সময় ক্রেনসহ শ্রমিকরা নিচে পড়ে যান। নিহত মোস্তফার বাড়ি বরগুনার বেতাগীতে। তিনি মিক্সার মেশিন অপারেটর হিসেবে কাজ করতেন এবং জুরাইন এলাকায় থাকতেন। মিজানের গ্রামের বাড়ি গাইবান্ধা সদরে। তিনি ক্রেন অপারেটর হিসেবে কাজ করতেন এবং শনিরআখড়া এলাকায় থাকতেন। তার বাবার নাম নূর নবী। জাফরের বাড়ি চাঁদপুরের ফরিদগঞ্জে; থাকতেন নারায়ণগঞ্জের ফতুল্লায়।

ডেমরা থানার পরিদর্শক (অপারেশনস) সুব্রত কুমার পোদ্দার জানান, দুর্ঘটনার পর জাতীয় জরুরি সেবা (৯৯৯) নম্বরের মাধ্যমে খবর পেয়ে আমরা ঘটনাস্থলে যাই। পরে নিহতদের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়। ময়নাতদন্ত শেষে লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়। আহত ব্যক্তিকে চিকিৎসার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার সঙ্গে কারা কীভাবে জড়িত তা তদন্ত করে দেখা হচ্ছে। ঘটনার পর ভবনের মালিক পক্ষ পালিয়ে গেছেন। কর্মক্ষেত্রে যাদের গাফিলতি ছিল তাদের চিহ্নিত করা হচ্ছে।

সর্বশেষ খবর