মঙ্গলবার, ২৭ জুন, ২০২৩ ০০:০০ টা

নির্বাচন ১৪-১৮ সালের মতো হবে না

নিজস্ব প্রতিবেদক

নির্বাচন ১৪-১৮ সালের মতো হবে না

জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জি এম কাদের বলেছেন, আগামী নির্বাচন ২০১৪ কিংবা ২০১৮ সালের মতো হবে না। যে কোনো প্রক্রিয়ায় ওই ধরনের নির্বাচনের চেষ্টা করবে সরকার। কিন্তু বিদেশিরা চেষ্টা করছে, একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের। গতকাল জাপার বনানী কার্যালয়ে সাংবাদিকদের তিনি একথা বলেন। জিএম কাদের আরও বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় থাকতে চেষ্টা করছে। আওয়ামী লীগ দল ও জান রক্ষায় যে কোনোভাবেই ক্ষমতায় থাকতে চাইবে। আওয়ামী লীগের ধারণা, রাজনৈতিক পটপরিবর্তন তাদের জন্য ব্যাপক বিপর্যয় সৃষ্টি করতে পারে।

তিনি বলেন, ঈদের পরে আন্দোলনের প্রচেষ্টা দেখা যাচ্ছে। কিন্তু তাতে দেশের মানুষ রাজপথে নামবে কিনা তা নিশ্চিত নয়। আবার, রাজপথে দেশের মানুষ নামবে না, তাও বলা যাচ্ছে না। জনগণের পিঠ দেয়ালে ঠেকে গেছে।

জিএম কাদের বলেন, সুষ্ঠু নির্বাচন আয়োজনের জন্য বিদেশিদের চাপ আছে। বিদেশিরা চায় দেশে যেন একটি অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হয়। যত দিন যাবে ততই পরিষ্কার হবে বিষয়টি। কারণ, বিদেশিরা আরও চাপ দেবে এবং সরকার তা কতটা সহ্য করতে পারে। সরকার এক ধরনের চেষ্টা করবে, সরকারের বিরোধীরা এক ধরনের চেষ্টা করবে এবং বিদেশিরা এক ধরনের চেষ্টা করবে। জাপা চেয়ারম?্যান বলেন, ‘সরকার জাপাকে দুর্বল করার জন্য চেষ্টা করছে। বিভিন্ন সূত্র থেকে তাকে জানানো হচ্ছে, সরকারের বিভিন্ন সংস্থা জাপার বিরুদ্ধে নেতিবাচক রিপোর্ট গণমাধ্যমের ওপর করতে চাপ সৃষ্টি করছে।’

এ সময় জিএম কাদেরের প্রেস সচিব খন্দকার দেলোয়ার জালালী উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর