রবিবার, ২ জুলাই, ২০২৩ ০০:০০ টা

বিএনপি জন্মলগ্ন থেকে জামায়াতের ঘনিষ্ঠ : কাদের

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি জন্মলগ্ন থেকেই জামায়াতে ইসলামীর সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক বজায় রেখেছে। ঐতিহ্যগতভাবেই গোলাম আযমের দল জামায়াতে ইসলামী বিএনপির ঘনিষ্ঠ মিত্র। বিএনপির পৃষ্ঠপোষকতায়ই জামায়াতে ইসলামী ফুলেফেঁপে বিষবৃক্ষে পরিণত হয়েছে। বাংলাদেশের সচেতন মানুষ মাত্রই জানে জামায়াতে ইসলামী হলো বিএনপির বি-টিম। গতকাল এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

বিবৃতিতে বিএনপি নেতাদের বক্তব্যকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত ও বিভ্রান্তিকর বলে উল্লেখ করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি বলেন, জিয়াউর রহমান গোলাম আযমকে পাকিস্তান থেকে বাংলাদেশে নিয়ে এসেছিল এবং তাঁর স্ত্রী বেগম খালেদা জিয়া গোলাম আযমকে বাংলাদেশের নাগরিকত্ব দেয়। ২০০১ সালের নির্বাচনের পর বিএনপি জামায়াতকে নিয়ে সরকার গঠন করে এবং মুক্তিযুদ্ধের চেতনাকে ধূলিসাৎ করে। যুদ্ধাপরাধের বিচারকালীন খালেদা জিয়া জামায়াতে ইসলামীর শীর্ষ নেতা ও যুদ্ধাপরাধীদের বিচার প্রক্রিয়া বন্ধ করতে আন্দোলন করেছে। বিএনপির শাসনামলে পাকিস্তানি দর্শনের রাজনীতি বাংলাদেশে জোরদার হয় এবং জামায়াতের ক্ষমতায়ন প্রক্রিয়া শুরু হয়।

ব্রিকসে যোগদান বিষয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্য প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, এই বক্তব্য অজ্ঞতা ছাড়া কিছু নয়। পাশ্চাত্যের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক বজায় রেখেও ভারত ও আফ্রিকা ব্রিকস ব্যাংক প্রতিষ্ঠাতাদের অন্যতম। বাংলাদেশ সাম্প্রতিক সময়ে বিশ্বব্যাংক ও এডিবির কাছ থেকে দেশের জন্য আর্থিক সহায়তা পেয়েছে। একইভাবে বাংলাদেশের মানুষের কল্যাণের জন্যই শেখ হাসিনা সরকার ব্রিকসে যোগদান করছে। ওবায়দুল কাদের আরও বলেন, বিএনপির মতো বিদেশি প্রভুদের তুষ্ট করতে আওয়ামী লীগ বা শেখ হাসিনা রাজনীতি করেন না। আওয়ামী লীগ রাজনীতি করে দেশের মানুষের ভাগ্যোন্নয়নের জন্য।

সর্বশেষ খবর