রবিবার, ২ জুলাই, ২০২৩ ০০:০০ টা

বোনকে উত্ত্যক্ত বিচার চাওয়ায় তরুণকে হত্যা

ফেনী প্রতিনিধি

ছাগলনাইয়া উপজেলায় বোনকে উত্ত্যক্ত করার প্রতিবাদ করায় বখাটেরা শাহাদাত হোসেন (২৫) নামে এক যুবককে ছুরিকাঘাতে হত্যা করেছে। এ সময় স্থানীয় অধিবাসীরা ১০ দুর্বৃত্তকে ধরে ফেলে এবং পুলিশে তুলে দেয়। তাদের আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। শাহাদাত হোসেন ছাগলনাইয়া উপজেলার শুভপুর ইউনিয়নের পূর্ব জয়পুর গ্রামের মানিক মিয়ার ছেলে। তিনি পেশায় একজন এস্কেভেটর (খননযন্ত্র) চালক ছিলেন।

শাহাদাতের বোন সাথী জানান, শুক্রবার বিকালে শাহাদাত তাকে ও পরিবারের অন্য সদস্যদের নিয়ে শুভপুর ইউনিয়নের পর্যটন স্পট শমসের গাজীর দিঘিতে বেড়াতে যান। সেখানে কয়েকজন বখাটে অশোভন আচরণ করে ও তার ওড়না ধরে টান দেয়। শাহাদাত প্রতিবাদ জানান। এতে বখাটেরা সাথীর সঙ্গে বাগবিতণ্ডা শুরু করে। ঘটনাকে কেন্দ্র করে রাতে স্থানীয় ২ নম্বর ওয়ার্ডের সদস্য ফজলুর রহমান সজীবের কার্যালয়ে সালিশে বসেন স্থানীয়রা। সালিশ বৈঠকে শাহাদাতের সঙ্গে বখাটেদের কথা কাটাকাটির এক পর্যায়ে তারা শাহাদাতের বুকে ছুরিকাঘাত করে। আহত শাহাদাতকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

শাহাদাতের মা মরিয়ম বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখ করে ও পাঁচজনকে অজ্ঞাত দেখিয়ে ছাগলনাইয়া থানায় মামলা করেছেন। এজাহারে তিনি উল্লেখ করেন, নেত্রকোনার একদিল মিয়ার ছেলে ও ছাগলনাইয়ার চম্পকনগরের মীর হোসেনের জামাতা রফিকুল ইসলাম (২২) শাহাদাতের বুকে ছুরিকাঘাত করেন। ঘটনাস্থল থেকে স্থানীয়রা যাদের আটক করে পুলিশে ধরিয়ে দেন তারা হলেন রফিকুল ইসলাম (২২), বেলাল হোসেন (২২), রুবায়েত হোসেন রাফ (১৯), শেফাল করিম রিহান (২২), গোফরান উদ্দিন (৩০), মেহেরাব হোসেন (১৮), নাসির উদ্দিন (৪২), আশরাফুল ইসলাম রাকিব (২১), ইকবাল হোসেন নাব্বির (২৫) ও মো. ইমাম হোসেন (২২)।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক আতকিয়া মাহমুদা তাহা জানান, শাহাদাতের বুকে একাধিবার ছুরিকাঘাত করা হয়েছে। হাসপাতালে আনার আগেই তার মৃত্যু হয়েছে। ছাগলনাইয়া থানার ওসি সুদীপ রায় জানান, ময়নাতদন্তের জন্য মরদেহ ফেনী জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

সর্বশেষ খবর