সোমবার, ৩ জুলাই, ২০২৩ ০০:০০ টা

আন্দোলনের নামে বিশৃঙ্খলা হলে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক

আন্দোলনের নামে বিশৃঙ্খলা হলে ব্যবস্থা

পবিত্র ঈদুল আজহায় সারা দেশে আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক ছিল। সব জায়গায় শান্তিপূর্ণভাবে ঈদ উদযাপিত হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

গতকাল সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমরা মনে করি সারা দেশেই স্বাভাবিক অবস্থা ছিল। কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। ছোটখাটো দু-একটি ঘটনা বাদ দিলে বড় ধরনের কোনো দুর্ঘটনা ঘটেনি। এর মধ্যে একটি ঘটনা আমাদের খুব নাড়া দিয়েছে। ঈদের পরদিন এক পুলিশ কনস্টেবলকে ছিনতাইকারীরা উপর্যুপরি ছুরিকাঘাত করেছিল। রক্তক্ষরণে তিনি মারা গেছেন। আরেকজন সাংবাদিককেও উপর্যুপরি ছুরিকাঘাত করা হয়, তিনিও ছিনতাইকারীদের কবলে পড়েছিলেন। এই দুটি ঘটনা ছাড়া ঢাকায় তেমন কোনো অনভিপ্রেত ঘটনা ঘটেনি। সব জায়গায়ই শান্তিপূর্ণভাবে ঈদুল আজহা উদযাপিত হয়েছে। তিনি আরও বলেন, ঢাকায় প্রায় ২ কোটি মানুষ বাস করে। সেখান থেকে ১ কোটির বেশি মানুষ ঈদের তিন দিন আগে থেকে গ্রামে ফিরে যান। গত কয়েক বছর ধরে যাতায়াত ব্যবস্থা ভালো। নিরাপত্তা ও পদ্মা সেতুসহ বিভিন্ন কারণে ঘরমুখী মানুষের যে ঢল নামে, সেখানে কোনো অসুবিধা হয়নি। কোনো কোনো জায়গায় গাড়ির লম্বা লাইন লাগে। তবে দ্রুত তার সমাধানও হয়েছে। আমরা বলতে পারি মানুষ নির্বিঘ্নে বাড়ি যেতে পেরেছে এবং শান্তিপূর্ণভাবে ঈদ উদযাপন করেছে।

বিএনপির আন্দোলন প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যাদের জনগণ পরিত্যাগ করেছে তারা কীভাবে জনগণকে সঙ্গে নিয়ে আন্দোলন করবে সেটা আমার বোধগম্য নয়। তারা হয়তো বিচ্ছিন্ন ঘটনা ঘটাতে পারে। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ওপর চড়াও হতে পারে, গাড়ি ভাঙচুর করতে পারে। এ ধরনের ঘটনা ঘটালে তারা জনবিচ্ছিন্ন হবেন। আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অত্যন্ত দক্ষ, তারা সবসময় এটি মোকাবিলা করতে প্রস্তুত। জনগণ কখনই জ্বালাও পোড়াও, হত্যা পছন্দ করে না। অনেক কথা বলা হয়, কার্যত কী হয় সেটি আপনারা দেখে আসছেন। সামনেও দেখবেন।

 

সর্বশেষ খবর