মঙ্গলবার, ৪ জুলাই, ২০২৩ ০০:০০ টা

সরকারি হাসপাতালে যন্ত্র নষ্ট নিয়ে উদ্বেগ সংসদীয় কমিটিতে

নিজস্ব প্রতিবেদক

দেশের সরকারি হাসপাতালে চিকিৎসায় ব্যবহৃত প্রয়োজনীয় যন্ত্রপাতি নষ্ট নিয়ে উদ্বেগ প্রকাশ করেছে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। গতকাল কমিটির সভাপতি শেখ ফজলুল করিম সেলিমের সভাপতিত্বে সংসদ ভবনে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে কমিটির সদস্য মোহাম্মদ একরামুল করিম চৌধুরী এমপি সরকারি হাসপাতালে যন্ত্রপাতি নষ্ট থাকায় রোগীদের ভোগান্তির বিষয়টি তুলে ধরেন। তিনি বলেন, ‘সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের এক চিকিৎসকের বক্তব্য নিয়ে আলোচনা চলছে। সেখানে ওই চিকিৎসক তুলে ধরেছেন যন্ত্রপাতি নষ্ট থাকায় কীভাবে ভোগান্তি বাড়ছে রোগীদের। চিকিৎসকরা আন্তরিক থাকলেও সর্বোচ্চ সেবা নিশ্চিত করতে পারছেন না।’ তিনি তাঁর নির্বাচনী এলাকার উল্লেখ করে নোয়াখালী জেনারেল হাসপাতালে আইসিইউ শয্যাসহ অন্যান্য সামগ্রী থাকলেও আইসিইউ সেবা চালু হচ্ছে না বলে ক্ষোভ প্রকাশ করেন। রবিবার বাংলাদেশ প্রতিদিনের প্রথম পৃষ্ঠায় প্রকাশিত ‘নষ্ট যন্ত্রের পাহাড় সরকারি হাসপাতালে’ নিউজটি কমিটির দৃষ্টিগোচর হয়েছে। এভাবে চলতে থাকলে সরকারের ভাবমূর্তি নষ্ট হবে বলে মন্তব্য করেন সদস্যরা।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২০তম বৈঠকে উপস্থিত ছিলেন কমিটির সদস্য স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক এমপি, আ ফ ম রুহুল হক এমপি, মুহিবুর রহমান মানিক এমপি, মো. আবদুল আজিজ এমপি, সৈয়দা জাকিয়া নুর এমপি, রাহগির আলমাহি এরশাদ এমপি ও মো. আমিরুল আলম মিলন এমপি।

 

সর্বশেষ খবর